• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন
শিরোনাম
মানিকছড়িতে আনারসের পথসভা প্রচার প্রচারণায় গণজোয়ারের সৃষ্টি ডা. শাহিনের প্রচেষ্টায় খুলনা বিভাগে প্রথম মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বৃষ্টির প্রত্যাশায় গোয়ালন্দে ইস্তেস্কা নামাজ আদায় লামায় চাঁদা আদায়কালে অস্ত্র সহ যুবক আটক বাঙ্গালহালিয়াতে সুধীর বিশ্বাসের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত আসামি নরসিংদী হতে  আটক বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন করায় অর্ধ লাখ টাকা জরিমানা বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা অপসারনের দাবিতে বাজার ব্যবসায়ীদের বিক্ষোভ মিছিল ও বাজার বন্ধ ঘোষনা

রিপন সরকার,স্টাফ রির্পোটার খাগড়াছড়ি: / ৩১২ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২০ জুলাই, ২০২২

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোবাইদা আক্তারের অপসারণের দাবিতে মহালছড়িতে বিক্ষোভ মিছিল ও অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করছে বাজার ব্যবসায়ীরা।

গত কাল বুধবার (২০ জুলাই ২০২২ইং) দুপুরে মহালছড়ি বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি সুশীল দাসের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। মহালছড়ি বাজার ব্যবসায়ীরা।

সমাবেশে বক্তারা, বলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবাইদা আক্তার যোগদানের পর থেকে একের পর এক সাধারন মানুষ থেকে শুরু করে সকলের সাথে খারাপ আচরণ,স্বেচ্ছাচারিতা,নানা অনিয়ম ও ব্যবসায়ীদের হয়রানীর অভিযোগ করেন ব্যবসায়ীসহ স্থানীয়রা। উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবাইদা আক্তারকে অপসারণের এক দফা দাবী জানিয়ে দ্রুত সময়ের মধ্যে তার বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের দাবী জানান। বক্তারা আগামী ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে দূর্নীতিবাজ ইউএনও অপসারণের দাবী পুরণ না হলে কঠোর থেকে আরো কঠোর আন্দোলন যাবে বলে উল্লেখ করে অনিদিষ্টকালের জন্য মহালছড়ি বাজারের সকল দোকানপাট বন্ধ থাকবে বলে ঘোষণা দেন।
স্থানীয়রা জানান, পাহাড় কাটার অপরাধে আব্দুর রশিদ নামে এক ব্যবসায়ীকে জেল-জরিমানা দেয় তিনি। তবে সেটি নিয়ম তান্ত্রিকভাবে নয়। ইউএনও নিজে পাহাড় কাটার সাথে দায়ী। তিনি অনৈতিক সুবিধা নিয়ে বিভিন্ন জায়গায় পাহাড় কাটার অনুমতি দিয়ে আসছিলেন। শুধু তাই নয় নিজেও জলে ভাসা জায়গা পাহাড় কেটে মাটি ভরাটের অভিযোগ উঠেছে। নিজের খেয়াল খুশিমত ব্যবসায়ীদের অপমান,ইচ্ছেমত জেল-জরিমানা ও অর্থ দাবী করার জেরে এ ধর্মঘট ডাকে ব্যবসায়ীরা। এ ঘটনায় বুধবার সকাল থেকে মহালছড়ি বাজারের সকল ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ করে দেয়।

মিছিলটি বাজারের বিভিন্ন সড়ক ঘুরে উপজেলা পরিষদের সামনে এসে সমাবেশ করেন। এ সময় সমাবেশে বক্তব্য রাখেন, মহালছড়ি বাজার ব্যবসা সমিতির সভাপতি সুনীল দাশ ও ব্যবসায়ী বাবলু দে,এতে সংহতি প্রকাশ করেন মহালছড়ি ছাত্রলীগের সভাপতি মো: জিয়াউর রহমান।
উল্লেখ যে, মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবাইদা আক্তার মহালছড়ি বাজারের ব্যবসায়ী মো. আবদুর রসিদকে পাহাড় কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমান ও অনাদায়ে ৭ দিনের জেল দেন। এ ঘটনার মহালছড়ি বাজার ব্যবসায়ী সমিতি এক সভায় মহালছড়ি বাজারে বুধবার থেকে ২৪ ঘন্টা সকল দোকান পাট বন্ধ রাখাসহ বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করে।

মহালছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সুনীল দাশ বলেন, (ইউএনও) জোবাইদা আক্তার মহালছড়িতে যোগদানের পর থেকেই সাধারণ মানুষকে অহেতুক জরিমানাসহ নানা হয়রানি করে যাচ্ছেন। এ কারণে ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে এ কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হয়েছে।
অভিযোগের বিষয়ে জানতে মহালছড়ি (ইউএনও) জোবাইদা আক্তারকে অফিসে গিয়ে ও বার বার মুঠোফোনে চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননী।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ