• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন
শিরোনাম
বৃষ্টির প্রত্যাশায় গোয়ালন্দে ইস্তেস্কা নামাজ আদায় লামায় চাঁদা আদায়কালে অস্ত্র সহ যুবক আটক বাঙ্গালহালিয়াতে সুধীর বিশ্বাসের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত আসামি নরসিংদী হতে  আটক বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন করায় অর্ধ লাখ টাকা জরিমানা বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় কাপ্তাইয়ে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু

মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগে মানিকছড়িতে মসজিদ কমিটির সংবাদ সম্মেলন

মো. রবিউল হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: / ৩১৬ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার সদর ইউনিয়নের পূর্ব এয়াতলং পাড়ায় প্রতিষ্ঠিত “পূর্ব এয়াতলং পাড়া জামে মসজিদ”র জায়গা ও কবরস্থানের জায়গা দখল এবং মিথ্যা মামলা দিয়ে মসজিদ কমিটির সদস্যদের হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে মসজিদ পরিচালনা কমিটি।

রোববার (২৬ সেপ্টেম্বর) বিকেলে পূর্ব এয়াতলং পাড়া মসজিদ মাঠে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মসজিদটির পরিচালনা কমিটির সভাপতি মোঃ আহম্মদ নূর।

লিখিত বক্তব্যে তিনি বলেন, মসজিদ এলাকার বাসিন্দা মো. নুরুজ্জামান এবং তার তিন ছেলে মো. শেখ ফরিদ, মো. নূর আলম ও মো. ফয়েজ উদ্দিন মাষ্টার দীর্ঘদিন যাবৎ মসজিদ ও কবরস্থানের জায়গা দখলের অপচেষ্টা করছেন। বেশ কিছুদিন পূর্বে হতে পর পর গাছ কাটা, মারামারি, হত্যার হুমকীসহ বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে সমাজ কমিটির সভাপতি/সম্পাদকসহ গণ্যমান্য ব্যক্তিদের হয়রানি করে আসছে। মামলা পরিচালনা করতে গিয়ে অনেকেই আজ সর্বহারা।

এছাড়াও সামাজিকভাবে মসজিদের দখলে থাকা কবরস্থানের খাস খতিয়ানের ২.০০ (দুই একর) ৩য় শ্রেণীর জায়গা একটইউ সৃজিত কবুলিয়ত দিয়ে হোল্ডিং উল্লেখ করে নুরুজ্জামান ও তার স্ত্রীর নামে রেজিষ্ট্রি দেখিয়ে নানা ষড়যন্ত্র ও জোরপূর্বক দখলে নেওয়া অপচেষ্টা চালাচ্ছে। প্রকৃতপক্ষে তাদের সৃজিত কবুলিয়তের সহিত মসজিদ ও কবরস্থানের চৌহদ্দীর কোন মিল পাওয়া যাবে না। এই বিষয়ে কেউ প্রতিবাদ করলে নুরুজ্জামানের ছেলেরা ধাঙ্গা হাঙ্গামা শুরু করে।

এই অভিযোগে স্থানীয় ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ দফায় দফায় মিমাংসা করে দিলেও পরিবর্তিতে তারা অমান্য করে এবং বিভিন্ন হুমকি ধমকীসহ অপকৌশলে মিথ্যা মামলা দিয়ে সমাজের অসহায় গরীব মানুষদেরকে নিস্বঃ করেছেন।

সংবাদ সম্মেলনে মসজিদ পরিচালনা কমিটির অন্যন্যা সদস্যগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ