• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২৮ অপরাহ্ন
শিরোনাম
ডা. শাহিনের প্রচেষ্টায় খুলনা বিভাগে প্রথম মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বৃষ্টির প্রত্যাশায় গোয়ালন্দে ইস্তেস্কা নামাজ আদায় লামায় চাঁদা আদায়কালে অস্ত্র সহ যুবক আটক বাঙ্গালহালিয়াতে সুধীর বিশ্বাসের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত আসামি নরসিংদী হতে  আটক বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন করায় অর্ধ লাখ টাকা জরিমানা বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় কাপ্তাইয়ে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত

বাজার চালু হওয়ায় স্বস্তি ফিরছে নানিয়ারচর ব্যবসায়ীদের মাঝে

নানিয়ারচর প্রতিনিধি: / ৩৫১ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১

করোনা মহামারি ও আঞ্চলিক কোন্দলে দীর্ঘদিন নানিয়ারচর সাপ্তাহিক হাট বন্ধ থাকার পর অবশেষে স্বস্তি ফিরছে হাটে আসা ক্রেতা-বিক্রেতাদের মাঝে।

বুধবার সকালে সরেজমিনে ঘুরে দেখা যায়, নানিয়ারচর উপজেলা সদরের নানিয়ারচর বাজারে গত আড়াই বছরের তুলনায় সরব হয়ে উঠেছে আজকের সাপ্তাহিক হাট। তবে হাটে আসা ক্রেতা-বিক্রেতাদের মাঝে স্বাস্থ্যবিধি অনুসরণের প্রবণতা ছিল তুলনামূলক কম।

নানিয়ারচর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি প্রিয়তোষ দত্ত জানান, দীর্ঘদিন পরে নানিয়ারচর বাজারে ব্যবসায় স্বাভাবিক অবস্থা ফিরে আসছে। এতে করে ব্যবসায়ীদের মাঝে স্বচ্ছলতা ফিরে পাবে। আমরা ঢোল পিটিয়ে ক্রেতা-বিক্রেতাদের মাঝে স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পরিধান করতে বলেছি।

খুদে ব্যবসায়ী বাদল মিয়া জানান, আমি বাদাম বিক্রি করে সংসার চালাই। দীর্ঘদিন নানিয়ারচরে হাট বন্ধ থাকায় ও করোনায় জীবন দুর্বিসহ হয়ে পড়েছিল। নানিয়ারচর জোন কমান্ডার মহাদয়ের উদ্যোগে পূণরায় বাজার চালু হওয়ায় আমরা ২মুঠো ভাত খেতে পারছি।

হাটে আসা ক্রেতা মুজিবুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, অন্যান্য হাটের তুলনায় আজকের সাপ্তাহিক হাটে ক্রেতা-বিক্রেতা বেশি এসেছে। বাজারে কিনতে আসা সব পন্য কিনতে পেরেছি।

নানিয়ারচর বাজার ব্যবসায়ী অশোক তালুকদার জানান, বাজারে দীর্ঘদিন পরে লোকসমাগম বাড়ছে। ব্যবসায়ীদের বেচাকেনা বাড়ছে। এতে করে ব্যবসায়ীদের মাঝে পুরানো সেই অর্থনৈতিক স্বচ্ছলতা ফিরে পাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ