• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
মানিকছড়িতে আনারসের পথসভা প্রচার প্রচারণায় গণজোয়ারের সৃষ্টি ডা. শাহিনের প্রচেষ্টায় খুলনা বিভাগে প্রথম মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বৃষ্টির প্রত্যাশায় গোয়ালন্দে ইস্তেস্কা নামাজ আদায় লামায় চাঁদা আদায়কালে অস্ত্র সহ যুবক আটক বাঙ্গালহালিয়াতে সুধীর বিশ্বাসের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত আসামি নরসিংদী হতে  আটক বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন করায় অর্ধ লাখ টাকা জরিমানা বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

মহালছড়িতে উপজেলা প্রশাসনের উদ্যোগে পুরস্কার বিতরণী অনুষ্ঠান

রিপন ওঝা,নিজস্ব প্রতিনিধি: / ৩০৪ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৫ আগস্ট, ২০২১

খাগড়াছড়ি জেলার মহালছড়িতে বর্তমান বৈশ্বিক মহামারি কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে সীমিত পরিসরে উপজেলা প্রশাসন কর্তৃক ৪৬তম জাতীয় শোক দিবস পালন করা হয়।

আজ ১৫ আগস্ট রোজ রবিবার জাতীয় শোক দিবসে উপস্থিত সকলেই কালো ব্যাজ ধারণ করেই টাউনহলস্থ বঙ্গবন্ধু মুরালে শ্রদ্ধাঞ্জলী প্রদান শেষে ১০.০০ ঘটিকায় টাউনহলে আলোচনাসভার ও পুরস্কার বিতরণীর কার্যক্রম আয়োজন করা হয়।

আলোচনাসভার শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে উপজেলা প্রশাসন হতে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত শিশু শ্রেনী হতে দ্বাদশ শ্রেণি পর্যন্ত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক সুইহ্লাঅং রাখাইন পিপলুর সঞ্চালনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবাইদা আক্তারের সভাপতিত্বে উক্ত আলোচনাসভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা।
বিশেষ অতিথি হিসেবে উপজেলা ভূমি সহকারী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আফরোজ ভুইয়া, উপজেলা আওয়ামী লীগ সভাপতি রতন কুমার শীল, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হারুনুর রশিদ, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আব্দুল জব্বার ও কয়েকটি বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকাগণসহ পুরস্কার গ্রহীতা ছাত্রছাত্রীসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
এ সময়ে উপজেলা প্রশাসন হতে মহালছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ধনিষ্টা চাকমার নিকট ৫টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়।

মহালছড়ি টাউনহলে আয়োজন সমপন্ন করলেও আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে উপজেলার প্রতিটি দাপ্তরিত অফিসে, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে, বেসরকারি প্রতিটি প্রতিষ্ঠানে, বাজার সহ গুরুত্বপূর্ণ স্থানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। কিন্তু অতীব দুঃখের বিষয় যে, উপজেলার সর্বস্তরে শোক দিবস উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত করে টানানো হলেও মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি বাংলোতে পতাকা টানানোই হয় নি। এ বিষয়টি নিয়ে বাজারসহ সকল এলাকার সচেতন দেশপ্রেমিক সর্বসাধারণের মাঝে সমালোচনা হচ্ছে।

হাজার বছরের বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শোকাবহ শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে উপলক্ষ্যে গতকাল ১৪ আগস্ট রোজ শনিবার মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন ও বঙ্গবন্ধুর ৭মার্চের ভাষণ নিয়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ