বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তি

দেশের অন্যতম জনপ্রিয় দৈনিক পার্বত্যকন্ঠ পত্রিকার প্রিন্ট ও অনলাইন ভার্সনের জন্য পার্বত্য চট্রগ্রাম সহ দেশের বেশ কিছু জেলা ও থানায় পেশাদার ও শিক্ষানবিশ সাংবাদিক নিয়োগ দেয়া হবে। এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের শিক্ষানবিশ সাংবাদিক হিসেবে কাজ করার সুযোগ দেয়া হচ্ছে। বান্দরবান ও রাঙ্গামাটি জেলা প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আবেদন পাঠাবার ঠিকানা : parbattakantho@gmail.com  বিস্তারিত জানতে কল করুন:  ০১৬৪৭৬২৯৫২৬

কাঁদতে আসিনি,বিচারের দাবী নিয়ে এসেছি,বিচার চাই,দেশ গড়ার কারিগররা রক্তাক্ত কেন, জবাব চাই, দিতে হবে

নিজস্ব প্রতিবেদক, কাপ্তাই, রাঙ্গামাটি
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ১৪১ জন পড়েছেন

সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে ডিপ্লোমা ইন্জিনিয়ারদের এই শ্লোগান

নিজস্ব প্রতিবেদক, কাপ্তাই, রাঙ্গামাটি

রাজশাহীর পুঠিয়ায় গনপূর্ত বিভাগের অধীনে পুঠিয়া ভূমি অফিসের কাজ চলছিল গনপূর্ত অধিদপ্তরের আওতায়। এই কাজটি পান নগরের লিটন এন্টার প্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

এই কাজটি করতে গিয়ে লিটন এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী লিটন নানা অনিয়মের আশ্রয় নেন।পাশাপাশি নিম্ন মানের মালামাল সরবরাহ করেন।

এই কাজের সাইট ইন্জিনিয়ার উপ সহকারী প্রকৌশলী জনাব দেলোয়ার হোসেন নিম্ন মানের মালামাল গুলো সরিয়ে নেওয়ার জন্য বার বার ঠিকাদার লিটনকে অনুরোধ জানান।

নিম্ন মানের কাঁচামাল প্রত্যাহার করার জন্য চাপ দিলে রাজশাহী পুঠিয়ার গনপূর্ত অফিসের ভিতরে প্রকৌশলী দেলোয়ার হোসেনের উপর দলবল নিয়ে হামলা চালায় ঠিকাদার লিটন।শুধু রক্তাক্ত করেই ক্ষান্ত হয়নি সে।প্রত্যক্ষদর্শী নাম প্রকাশে অনিচ্ছুক জৈনিক টেলিফোনিক আলাপে জানান এই সন্ত্রাসী লিটন ও তার দলবল প্রকৌশলী দেলোয়ারকে অফিস কক্ষ থেকে টেনে হিঁচড়ে রাস্তায় নিয়ে গিয়ে মর্মান্তিক ভাবে চাপাতি, লোহার রড দিয়ে পিঠিয়ে বেঁহুশ করে রাস্তায় ফেলে রাখে।

উপসহকারী প্রকৌশলী দেলোয়ার হোসেন দিনাজপুর পলিটেকনিকের ৩৮ তম ব্যাচের প্রাক্তন ছাত্র ছিলেন।বাংলাদেশ কারিগরী ছাত্র সংসদ (বাকাছাপ)এর কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও আইডিইবির কেন্দ্রীয় নেতৃবৃন্দ এই মর্মান্তিক ঘটনার জন্য তীব্র নিন্দা জানিয়েছে।

নেতৃবৃন্দ এক প্রতিবাদ সভায় বলেন দেশের স্বার্থে সততার সহিত কাজ করতে গিয়ে উপসহকারী প্রকৌশলীরা বারবার হামলার স্বীকার হচ্ছে।তারা আরও বলেন মাননীয় প্রধান মন্ত্রী বলেছেন মাঠ পর্যায়ে সরকারের উন্নয়ন কর্মকান্ডের ৮০% ডিপ্লোমা ইন্জিনিয়ারদের মাধ্যমে বাস্তবায়ন হচ্ছে।মাননীয় প্রধান মন্ত্রী টেকসই উন্নয়নের উপর জোর দিয়েছেন।তাই টেকসই উন্নয়ন হতে হলে মান সম্মত অবকাঠামো নির্মান নিশ্চিত করতে হবে।আর এই নিম্ন মানের নির্মান সামগ্রী এবং নির্মানের কোয়ালিটি কন্ট্রোলেে ছাড় দিয়ে টেকসই উন্নয়ন সম্ভব নয়।

অপেশাদার পেশী শক্তির ঠিকাদারদের কোন ভাবেই ছাড় দেওয়া যাবে না।দেশ মার্তৃকার স্বার্থে এবং দায়িত্বের প্রতি অবিচল থাকতে যত রক্তই ঝড়ুক মাঠ পর্যায়ের প্রকৌশলীগন কোয়ালিটি কন্ট্রোলে আপোষ করবে না। তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন এবং ঠিকাদার লিটনের ঠিকাদারি লাইসেন্স বাতিল করার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন এই প্রতিবাদ সভায়।

এই রিপোর্টের সর্বশেষ খবর হলো পুঠিয়া আইন শৃংখলা বাহিনী ঠিকাদার লিটন ও তার সহযোগীকে গ্রেফতার করে থানা হাজতে পাঠিয়েছেন।

সমগ্র বাংলাদেশের ডিপ্লোমা প্রকৌশলীদের একটাই দাবী তাদের সম্মানজনক অবস্থানের জন্য নিরাপত্তা বিধান করতে হবে এবং স্বাধীন ভাবে কাজের সুযোগ দিতে হবে। আইডিইবির সভাপতি এ কে এম আব্দুল হামিদ বলেন ডিপ্লোমা ইন্জিনিয়ারদের নিয়ে এমনিতে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: Shoaib Tech
shahinemon