• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:১০ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত গরমের কারণে হাসপাতালগুলোতে বেড খালি রাখার নির্দেশনা মন্ত্রীর পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী দূর্গম হরিনছড়ায় সাংগ্রাঁই  জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান  রামগড়ে বৃষ্টি চেয়ে ইস্তিসকার নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া বাঙ্গালহালিয়া হাই-স্কুল মাঠে সাংগ্রাঁই জলকেলি উৎসবে নানা বয়সের কয়েক হাজার মানুষের উৎসবমুখর উপস্থিতি দুই দিনের রিমান্ড শেষে কেএনএফের ১০ আসামীকে কারাগারে প্রেরণ কাপ্তাইয়ে পুলিশী অভিযানে গাঁজাসহ স্বামী স্ত্রী আটক সেবা নিয়ে গুচ্ছ পরিক্ষার্থীদের পাশে পিসিসিপি কেন্দ্রীয় কমিটি মানিকছড়িতে ইস্তিসকার নামাজ আদায় ভোট কর্মকর্তাদের নিয়ে মানিকছড়িতে প্রশিক্ষণ কর্মশালা

ইতালিতে নৌকাডুবি, ৪১ অভিবাসীর মৃত্যু

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৬৪ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৯ আগস্ট, ২০২৩

ইতালীয় দ্বীপ ল্যাম্পেডুসার কাছে একটি নৌকাডুবির ঘটনায় ৪১ অভিবাসীর মৃত্যু হয়েছে। সেখান থেকে বেঁচে ফেরা মানুষ স্থানীয় গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে। উদ্ধার হওয়া চারজনের একটি দল উদ্ধারকারীদের জানায়, তারা একটি নৌকায় ছিল, যেটি তিউনিসিয়ার স্ফ্যাক্স থেকে যাত্রা করেছিল। নৌকাটি ইতালি যাওয়ার পথে ডুবে যায়।

বেঁচে ফেরা যাত্রীরা জানায়, ওই নৌকায় তিনটি শিশুও ছিল। গত সপ্তাহের বৃহস্পতিবার ছাড়ার কয়েক ঘণ্টার মধ্যেই ডুবে যায় নৌকাটি। একটি কার্গো জাহাজ জীবিতদের উদ্ধার করে ইতালীয় উপকূলরক্ষী জাহাজে নিয়ে আসে। ইতালীয় উপকূলরক্ষীরা রবিবার ওই এলাকায় দুটি নৌকাডুবির কথা জানান।

তবে এই নৌকাটি সেগুলোর মধ্যে একটি কি না, তা স্পষ্ট নয়। তিউনিসিয়ার কর্তৃপক্ষ বলছে, ল্যাম্পেডুসা থেকে প্রায় ৮০ মাইল (১৩০ কিমি) দূরে অবস্থিত একটি বন্দর শহর স্ফ্যাক্স।
ইউরোপে নিরাপত্তা ও উন্নত জীবন খোঁজার অভিবাসীদের জন্য এটি একটি জনপ্রিয় রুট। উত্তর আফ্রিকা থেকে ইউরোপে যাওয়ার সময় চলতি বছরে এ পর্যন্ত এক হাজার ৮০০ জনেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছে।

সম্প্রতি ইতালীয় টহল নৌকা এবং দাতব্য গোষ্ঠীগুলো ল্যাম্পেডুসায় আগত আরো দুই হাজার মানুষকে উদ্ধার করেছে।

সূত্র : বিবিসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ