• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

ফিলিস্তিনকে সমর্থন দিল ইরান, বিশ্বনেতারা কী বলছেন

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৭৪ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

ইসরায়েলে হামাসের হামলাকে সমর্থন দিয়েছেন ইরানের শীর্ষ নেতা আলি খামেনির এক উপদেষ্টা। ইরানের সংবাদ সংস্থা আইএসএনএ এই তথ্য জানিয়েছে। এদিকে, গাজা উপত্যকা থেকে ইসরায়েলের ভূখণ্ডে হামাসের রকেট হামলার ভিডিও প্রকাশ করা হয়েছে। তবে এই হামলার নিন্দা জানিয়েছেন বিশ্বনেতারা।

ইরানের শীর্ষ নেতা আলি খামেনির উপদেষ্টা রহিম সাফাভি বলেন, ‘আমরা ফিলিস্তিনি যোদ্ধাদের অভিবাদন জানাচ্ছি। ফিলিস্তিন ও জেরুজালেমের মুক্তি না হওয়া পর্যন্ত আমরা ফিলিস্তিনি যোদ্ধাদের পাশে থাকব।’

এদিকে, ইসরায়েলকে পূর্ণ সমর্থন দেওয়ার কথা জানিয়েছে ইউক্রেন। এ ছাড়া ইসরায়েলে হামাসের এই হামলার নিন্দা জানিয়েছে যুক্তরাজ্য, আমেরিকা, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ), ইতালি ও জার্মানি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ’আমরা ইসরায়েলের পাশে আছি।’ রাশিয়া সরাসরি কিছু না বললেও দুই পক্ষকে সংযত হতে বলেছে।

মধ্যপ্রাচ্যে শান্তি প্রক্রিয়া শুরু করার জন্য সেখানে নিযুক্ত জাতিসংঘের সমন্বয়কারী টম ওয়েনেসল্যান্ড বলেন, হুট করে ইসরায়েল ও গাজার মধ্যে এই বড় সংঘাত ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছে না। সামনে আরও ভয়াবহ দিন আসছে। এরই মধ্যে নিহত ও আহত বাড়তে শুরু করেছে। লড়াই থামাতে দুই পক্ষের সঙ্গেই আলাপ করা হচ্ছে।

ইসরায়েলের বিরুদ্ধে সবচেয়ে বড় সামরিক হামলা শুরুর দাবি করেছে ফিলিস্তিনের কট্টর ইসলামপন্থী দল হামাস। ফিলিস্তিনের স্বাধীনতাকামী এই গোষ্ঠীটি শনিবার গাজা উপত্যকা থেকে ইসরায়েলের ভূখণ্ডে ৫ হাজারের বেশি রকেট হামলা চালিয়েছে।

এরই মধ্যে হামাসের হামলার জবাব দিতে শুরু করেছে ইসরায়েল। হামাসের সদর দপ্তরসহ বিভিন্ন কম্পাউন্টে ১৭টি হামলা করেছে ইসরায়েলের সেনাবাহিনী। এক্সে (টুইটারের নতুন নাম) এক পোস্টে দেশটি জানায়, যুদ্ধবিমান দিয়ে হামলা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ