• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

সদ্ধর্ম ভাবনা কুঠির কুদুমছড়া বাঙ্গাল হালিয়া রাজস্থলি এর কার্যক্রমের প্রসার সাধন

এস চৌধুরী, কাপ্তাই, রাঙ্গামাটি / ৬৫১ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০

এস চৌধুরী, কাপ্তাই, রাঙ্গামাটি

মহা কারুনিক বুদ্ধের আবিস্কৃত মহা সত্য ধর্মের চরম লক্ষ্য নির্বান।নির্বান নামক অমৃত সুধা পান করার এক মাত্র উপায় বিদর্শন সাধনা। সাধনার উপযুক্ত পরিবেশ প্রদানের লক্ষ্যে নির্মিত সদ্ধর্ম ভাবনা কুঠির। মানব কল্যাণ মুখী উক্ত কর্ম কান্ডে সকলের আন্তরিক সহযোগিতার মৈত্রী চিত্তে কামনা করছেন উক্ত ভাবনা কেন্দ্রের পরিচালক। সদ্ধর্ম ভাবনা কুঠিরের কার্যক্রম সমূহ হলো সম্মিলিত ভাবনা অনুশীলন, একাকী ভাবনা অনুশীলন, ধর্ম দান(বিখ্যাত বিদর্শনাচার্য্য কর্তৃক, চিকিৎসা সেবা, গ্রন্থাগার। পরিচালক উক্ত প্রতিষ্ঠানের সেবা সমূহ গ্রহন করার মানসিকতাকে সাধুবাদ জানান। তিনি জানান বুদ্ধ ধর্মের মূল লক্ষ্য উদ্দেশ্য হলো দুঃখ মুক্তি। তিনি আরও জানান আমরা যারা মানব রুপে পৃথিবীতে জন্ম নিয়েছি দুঃখ আমাদের বিদ্যমান। সেই দুঃখ থেকে মুক্তির জন্য বুদ্ধ আমাদেরকে নির্দেশ করেছেন বিদর্শন সাধনা অনুশীলন। কারন ধ্যান ছাড়া জ্ঞান হয় না জ্ঞান ছাড়া দুঃখ মুক্তি হয় না। মানব জাতি সদা সর্বদা সুখের প্রত্যাশি। ধ্যানের মাধ্যমে যেমন মানবের লৌকিক ভাবে মানষিক প্রশান্তি পাওয়া যায় লোকত্ব পর্যায়েও মানবের অপূরনীয় কল্যাণ সাধিত হয়।

এই ভাবনা কেন্দ্র পরিদর্শনে এসে এবং কিছু সময় অবস্থান করে এই টুকু বুঝতে পেরেছি ত্যাগেই প্রকৃত শান্তি। সদ্ধর্ম ভাবনা কেন্দ্রর উন্নয়নে স্থানীয় প্রশানের সহযোগীতা আন্তরিক ভাবে কামনা করেছেন এই প্রতিষ্ঠানের পরিচালক অটু বড়ুয়া মহোদয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ