• বুধবার, ২২ মে ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
পানছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন যারা রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা লামা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নাছির উদ্দীন, ভাইস চেয়ারম্যান সুইপ্রু মারমা   চোখের জলে অবসরে গেলেন শিক্ষক রবি মোহন চাকমা মাটিরাঙ্গায় বিষপানে মোটরসাইকেল চালকের মৃত্যু কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত  রামগড়ে ইয়াবা ও গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাপ্তাইয়ে ষাটোর্ধ্ব অসুস্থ পিতা পুত্রের কোলে চড়ে ভোট দিতে  রাজস্থলী উপজেলায় সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে   কাপ্তাইয়ে ভোট কেন্দ্র পরিদর্শনে রাঙামাটি জেলা প্রশাসক অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে- রাঙামাটি জেলা প্রশাসক

সদ্ধর্ম ভাবনা কুঠির কুদুমছড়া বাঙ্গাল হালিয়া রাজস্থলি এর কার্যক্রমের প্রসার সাধন

এস চৌধুরী, কাপ্তাই, রাঙ্গামাটি / ৬১৬ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০

এস চৌধুরী, কাপ্তাই, রাঙ্গামাটি

মহা কারুনিক বুদ্ধের আবিস্কৃত মহা সত্য ধর্মের চরম লক্ষ্য নির্বান।নির্বান নামক অমৃত সুধা পান করার এক মাত্র উপায় বিদর্শন সাধনা। সাধনার উপযুক্ত পরিবেশ প্রদানের লক্ষ্যে নির্মিত সদ্ধর্ম ভাবনা কুঠির। মানব কল্যাণ মুখী উক্ত কর্ম কান্ডে সকলের আন্তরিক সহযোগিতার মৈত্রী চিত্তে কামনা করছেন উক্ত ভাবনা কেন্দ্রের পরিচালক। সদ্ধর্ম ভাবনা কুঠিরের কার্যক্রম সমূহ হলো সম্মিলিত ভাবনা অনুশীলন, একাকী ভাবনা অনুশীলন, ধর্ম দান(বিখ্যাত বিদর্শনাচার্য্য কর্তৃক, চিকিৎসা সেবা, গ্রন্থাগার। পরিচালক উক্ত প্রতিষ্ঠানের সেবা সমূহ গ্রহন করার মানসিকতাকে সাধুবাদ জানান। তিনি জানান বুদ্ধ ধর্মের মূল লক্ষ্য উদ্দেশ্য হলো দুঃখ মুক্তি। তিনি আরও জানান আমরা যারা মানব রুপে পৃথিবীতে জন্ম নিয়েছি দুঃখ আমাদের বিদ্যমান। সেই দুঃখ থেকে মুক্তির জন্য বুদ্ধ আমাদেরকে নির্দেশ করেছেন বিদর্শন সাধনা অনুশীলন। কারন ধ্যান ছাড়া জ্ঞান হয় না জ্ঞান ছাড়া দুঃখ মুক্তি হয় না। মানব জাতি সদা সর্বদা সুখের প্রত্যাশি। ধ্যানের মাধ্যমে যেমন মানবের লৌকিক ভাবে মানষিক প্রশান্তি পাওয়া যায় লোকত্ব পর্যায়েও মানবের অপূরনীয় কল্যাণ সাধিত হয়।

এই ভাবনা কেন্দ্র পরিদর্শনে এসে এবং কিছু সময় অবস্থান করে এই টুকু বুঝতে পেরেছি ত্যাগেই প্রকৃত শান্তি। সদ্ধর্ম ভাবনা কেন্দ্রর উন্নয়নে স্থানীয় প্রশানের সহযোগীতা আন্তরিক ভাবে কামনা করেছেন এই প্রতিষ্ঠানের পরিচালক অটু বড়ুয়া মহোদয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ