• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত

মাটিরাঙায় শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী পালন করেছে যুবলীগ

স্টাফ রির্পোটারঃ / ১৭১ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২

বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী ছিলেন বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এমন মন্তব্য করে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বলেন, ১৯৭৫-এর ১৫ আগষ্ট ঘাতকেরা নির্মমভাবে সপরিবারে শেখ কামালকে হত্যা করে ক্ষান্ত হয়নি। একাত্তরের পরাজিত শত্রুরা এখনো সক্রিয়, থেমে নেই তাদের ষড়যন্ত্র। যেকোন মুল্যে তাদেরকে প্রতিহত করতে যুবলীগের নেতাকর্মীদের আহবান জানান তিনি।

বৃহস্পতিবার (৫ আগষ্ট) বিকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা, পৌর ও সদর ইউনিয়ন যুবলীগের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, বিশিষ্ট ক্রীড়া ও সংস্কৃতি সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে
মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও পৌর কাউন্সিলর মো. রাকিবুল হাসান’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মো. জহিরুল ইসলাম খোন্দকার, মাটিরাঙ্গা পৌর যুবলীগের সাধারন সম্পাদক মো. আলাউদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের সভাপতি তসলিম উদ্দিন রুবেল, মাটিরাঙ্গা পৌর ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক প্রমুখ বক্তব্য রাখেন।

শোকের মাসে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সম্মেলনকে উদ্দ্যেশ্য প্রণোদিত মন্তব্য করে বক্তারা বলেন, সম্মেলনকে কেন্দ্র করে বহিরাগত সন্ত্রাসীদের মাটিরাঙ্গায় প্রতিহত করা হবে। তারা বলেন, কাউন্সিলের নামে সরকার প্রধান ও দেশ বিরোধী কোন বক্তব্য সহ্য করা হবেনা।

পরে যুবলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দকে সাথে নিয়ে
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, বিশিষ্ট ক্রীড়া ও সংস্কৃতি সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকীর কেক কাটেন নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন, বড়নাল ইউপি চেয়ারম্যান ও যুবলীগের নেতা মোহাম্মদ ইলিয়াছ ও মাটিরাঙ্গা পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শাহাদাত হোসেন ছাড়াও উপজেলা ও পৌর আওয়ামী লীগ, মাটিরাঙ্গা উপজেলা ও পৌর এবং মাটিরাঙ্গা সদর ইউনিয়ন আওয়ামী যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এবং উপজেলা ও পৌর এবং মাটিরাঙ্গা সদর ইউনিয়নের যুবলীগের নেতাকর্মীদের অংশগ্রহনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পনের মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

প্রসঙ্গত,১৯৪৯ সালের এই দিনে শেখ কামাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভয়াল কালরাত্রিতে তিনি জাতির জনকের হত্যাকারী ঘৃণ্য শত্রুদের নির্মম-নিষ্ঠুর বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে শাহাদাত বরণ করেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ