• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঈদকে সামনে রেখে কাঁচা বাজার বর্জন;লোকসানে কৃষকরা

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা)  / ২৪১ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৬ জুলাই, ২০২২

খাগড়াছড়ির দীঘিনালায় বেপরোয়া টোল ও চাঁদা আদায়ে অতিষ্ঠ হয়ে কাঁচা বাজার বর্জন করেছে পাইকারি ব্যবসায়ীরা।

এতে কলা, কাঁঠাল সহ বিভিন্ন কাঁচা পন্য সামগ্রি বিক্রি না হওয়ায় পঁচে নষ্ট হয়ে যাচ্ছে। ৫ জুন (মঙ্গলবার) উপজেলার সাপ্তাহিক হাট দীঘিনালা থানা বাজারে দেখা যায় শত শত সাধারণ কৃষক প্রতিসপ্তাহের ন্যায় আম, কলা, কাঁঠাল সহ বিভিন্ন কাঁচা পণ্য পাইকারি বিক্রি করতে বাজারে নিয়ে আসেন। কিন্তু বিভিন্ন জায়গায় বেপরোয়া টোল ও চাঁদা আদায়ে অতিষ্ঠ হয়ে পাইকারি ব্যবসায়ীরা কাঁচা বাজার বর্জন করায় শত শত সাধারণ কৃষকের কাঁচা পণ্য নষ্ট হয়ে যায়।

এদিকে ঈদুল ফিতরকে সামনে রেখে পাইকারি ব্যবসায়ীদের কাঁচা বাজার বর্জন করায় লোকসানে সাধারণ কৃষকরা। অনেক সাধারণ কৃষকরা ঈদের আনন্দ থেকেও বঞ্চিত হবে বলে জানা যায়।

উপজেলা কাঁচা বাজার ব্যবসায়ী সমিতি সূত্র জানায়, কাঁচা পণ্যের ব্যবসায় জেলার বিভিন্ন জায়গায় পরিবহনে পথে পথে বাজার ফান্ড, পৌরসভা, বিভিন্ন আঞ্চলিক সংগঠন ও প্রতিষ্ঠানের নামে বেপরোয়া টোল ও চাঁদা আদায়ে অতিষ্ঠ হয়ে কাঁচা বাজার বর্জন করা হয়েছে। এবিষয়ে সুরহা চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে। সুরহা না হওয়া পর্যন্ত কোনো পাইকারি ব্যবসায়ী পণ্য কিনবেনা।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ