• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
শিরোনাম
রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন

খাগড়াছড়িতে বিএনপির সাবেক এমপির বাড়িতে হামলার অভিযোগে মামলা

নিজস্ব প্রতিবেদক: / ৪৮৫ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৩ মে, ২০২২

কেন্দ্রীয় বিএনপির সহ-কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ও খাগড়াছড়ি বিএনপির নেতা ওয়াদুদ ভূইয়ার খাগড়াছড়িস্থ বাসভবনে দুই দফা হামলার চেষ্টার হয়েছে। এ ঘটনায় একজনের নাম উল্লেখসহ  ৮ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। 

তবে ঘটনার ২৪ ঘণ্টা পার হয়ে গেলেও পুলিশ আসামিদের গ্রেফতার করতে পারিনি। এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বাড়ছে। পক্ষান্তরে পুলিশ বলছে আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।
বিএনপির নেতা ওয়াদুদ ভূইয়ার সহকারী মাসুম রানা ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার রাত পৌনে ১০টার দিকে জেলার শহরের চিহিৃত সন্ত্রাসী মো: তানভীনের নেতৃত্বে ৭/৮ জন সন্ত্রাসী পাঁচটি মোটরসাইকেলে করে খাগড়াছড়ি শহরের কলাবাগানস্থ ওয়াদুদ ভূইয়ার বাসভবনে বৈঠক ঘরের সামনে এসে অকথ্য ভাষায় গালিগালাজ করে চলে যায়।

পরে রাত ১১টার দিকে পুনরায় উল্লেখিত সন্ত্রাসীরা পাঁচটি মোটরসাইকেলে করে এসে  এস অকথ্য ভাষায় গালিগালাজ করে বাসায় ঢিল ছুড়তে থাকে। এ সময় ওয়াদুদ ভূইয়ার সহকারী মাসুম রানা বাসা থেকে বের হলে তাকে মোটরসাইকেলে করে তুলে নেওয়ার চেষ্টা করে তারা। মাসুম রানার চিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
খোঁজ নিয়ে জানা গেছে, মো: তানভীর খাগড়াছড়ি জেলা শহরের মাস্টার পাড়ার বাসিন্দা ফিরোজ আহম্মদের ছেলে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: রশীদ জানান, ঘটনায় রবিবার মামলা রেকর্ড হয়েছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

অভিযোগ রয়েছে, এর আগেও জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়ার খাগড়াছড়ি শহরের বাসভবন বৈঠকে কয়েক দফা হামলা ও ভাংচুর হয়েছিল। তারই ধারাবাহিকতায় কিছু দিনে আগেও এক সন্ত্রাসী বাসা ঢুকে হামলার চেষ্টা চালায়।

এদিকে একের পর এক হামলার ঘটনায় দলীয় নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

ওয়াদুদ ভূইয়ার বাস ভবনের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার বলেন, এ ঘটনা পরিকল্পিত। চিহ্নিত মহল ওয়াদুদ ভূইয়ার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটাচ্ছে। এমন পরিস্থিতি অব্যাহত থাকলে খাগড়াছড়ি জেলা বিএনপির নেতাকর্মীরা রাস্তায় নামতে বাধ্য হবে।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ