• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্ট শুরু  কাপ্তাই বন বিভাগের পক্ষ হতে শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ  কাপ্তাই রাহাত স্টোরে ৩৫ প্রকার চা এবং হরেক রকম পান পাওয়া যায়  খাগড়াছড়ি গুইমারা থানা পুলিশের অভিযানে গাজাসহ আটক-২ রাজস্থলীতে উৎসব মুখর পরিবেশে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন কাপ্তাইয়ের  শিলছড়িতে সামাজিক শৃঙ্খলা কমিটি গঠন  বীর মুক্তিযোদ্ধার পরলোকগমন রাষ্ট্রীয় মর্যাদায় সতকার

মানিকছড়িতে প্রতারকচক্রের খপ্পরে পড়ে ইউপি সদস্যসহ ১২ জন খোয়ালো লক্ষাধিক টাকা

মো. রবিউল হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: / ২৫১ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২

মাত্র এক সাপ্তার ব্যবধানে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার যোগ্যাছোলা ইউনিয়নের এক সদস্যসহ ১২জন হতে ১লক্ষ ২৪ হাজার টাকা হাতিয়ে নিয়েছে আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার নামক ঋণ প্রদানকারী একটি প্রতারকচক্র। উপজেলার যোগ্যাছোলা বাজারে অস্থায়ী কার্যালয় ভাড়া এই নিয়ে এই প্রতারণা করে চক্রটি।

ভোক্তভোগী ও প্রত্যক্ষদর্শীরা জানান, আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার নামক একটি সংস্থার পরিচয় দিয়ে গত শুক্রবার (৪ মার্চ) যোগ্যাছোলা বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. সুজাত আলী হতে শাখা অফিস স্থাপনের জন্য একটি কক্ষ ভাড়া নেয় কথিত সংস্থাটি কর্মকর্তা মো. রাসেল (৪০) ও মো. সোহেল (৪৫) নামের দুই ব্যক্তি। পরে তারা যোগ্যাছোলা, আছাদতলী, সাপমারাসহ আশপাশের এলাকা হতে নির্ধারিত ফরমে ঋণ প্রদানের জন্য প্রতি লাখে ১০ হাজার টাকা করে জামানত সংগ্রহ করে। এতে ঐ ইউনিয়ন এলাকার ৪নং ইউপি সদস্য আবদুল মতিন, বাজার ব্যবসায়ি মো. ইসমাইল হোসেনসহ অন্তত ১২জন ১ লাখ ২৪ হাজার টাকা জামানত প্রদান করে সংস্থাটির দুই কর্মকর্তার নিকট।

এরপর ঋণ প্রদানের নির্ধারিত পূর্বেই গত শনিবার (৫ মার্চ) এইসব জামানত নিয়ে উধাঁও হয়ে যায় চক্রটি। এ ঘটনায় প্রতারক চক্রের বিরুদ্ধে মানিকছড়ি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন ভোক্তভোগীরা।

মানিকছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহনূর আলম ঘটনার বিষয়ে সত্যতা নিশ্চিত করে জানান, এঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তবে ভুক্তভোগীদের দেওয়া অভিযুক্তের জাতীয় পরিচয় পত্রের নাম্বার ও সংশ্লিষ্ট কাগজপত্রাদি ভুয়া। বিষয়টি আমলে তাদের গ্রেফতারে কাজ করছে থানা পুলিশ।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ