• শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

খাগড়াছড়ির গোলাবাড়ি ইউপির ৯নং ভোট কেন্দ্রে হামলা, দখল ও হুমকির প্রতিবাদে স্মারকলিপি 

স্টাফ রির্পোটারঃ / ৪৮৯ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১০ জানুয়ারী, ২০২২

খাগড়াছড়ি পার্বত্য জেলার সদর উপজেলার ৩নং গোলাবাড়ী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বগড়াছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে হামলা, ভোট কেন্দ্র দখল, ভয়ভীতি ও হুমকি প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন এবং জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেছে বগড়াছড়া এলাকাবাসী।

রবিবার (০৯ জানুয়ারি) বিকাল ৪টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। গত ৫জানুয়ারি ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে গোলাবাড়ী ইউনিয়নের বগড়াছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে হামলা, ভোট কেন্দ্র দখল, ভয়ভীতি ও হুমকি প্রদর্শনের প্রতিবাদে এলাকাবাসী জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপি হস্তান্তরকালে বগড়াছড়া এলাকাসীরা অভিযোগ করে বলেন, ৩নং গোলাবাড়ী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ভোট কেন্দ্রে সকাল ১০টা ৪৫মিনিটে বিধান চাকমার নেতৃত্বে ১০-১২জনের একদল দুষ্কৃতিকারী পুলিশ ও নির্বাচনে দায়িত্বরতসহ নিরীহ ভোটারদের জিম্মি করে ব্যালট পেপার ছিনতাই করে তাদের সমর্থিত প্রার্থী আনারস মার্কায় জাল ভোট প্রদান করেন। এতে নির্বাচনী দায়িত্ব পালনকারী কর্মকর্তাসহ এলাকার সাধারণ মানুষ ও ভোটারদের মধ্যে আতংক সৃষ্টি হয়।
এসময়, প্রশাসন ও জনগনের প্রতিরোধের মুখে দুষ্কৃতিকারীরা ভোটকেন্দ্র থেকে পালিয়ে যায়। পরে জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা নির্বাচন কমিশনার কেন্দ্রটি পরিদর্শন করে ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করেন। তারা এ ঘটনার সাথে জড়িত চিহ্নিত সন্ত্রাসীসহ সকলকে আইনী ব্যবস্থা ও যথাযথ শাস্তির জোর দাবি জানান।
এলাকাবাসীরা জেলা প্রশাসকের নিকট ৩টি দাবি পেশ করেন, ঝুঁকিপূর্ণ কেন্দ্রটি বগড়াছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে স্থানান্তর করে অস্থায়ীভাবে খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ে ভোট কেন্দ্র স্থানান্তরের আবেদন জানান। চিহ্নিত সন্ত্রাসী বিধান চাকমাসহ ১০-১২জন সন্ত্রাসীকে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও গ্রেফতার এবং ভোট কেন্দ্রে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করে ভোটারদের নিরাপত্তাসহ পরবর্তী ভোট গ্রহণের দাবি জানান।
এ ব্যাপারে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, গত ৫জানুয়ারী খবর পাওয়ার সাথে সাথে আমরা কেন্দ্র পরিদর্শন করে, ভোট গ্রহণ স্থগিত করে দিয়েছি। এ ঘটনায় সত্যতা যাচাই করে জড়িতদের বিরুদ্ধে যথাযথভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ