• বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১১:২৭ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নানিয়ারচরে ৪৩তম বিজ্ঞান মেলা ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন

মাহাদী বিন সুলতান, নানিয়ারচর প্রতিনিধি: / ৩৯১ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

স্মার্ট ফোনে আসক্তি; পড়াশোনায় ক্ষতি এই প্রতিপাদ্যে ৪৩তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা ২০২১ উপলক্ষ্যে নানিয়ারচরে সেমিনার, বিজ্ঞান বক্তৃতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে ৪৩তম বিজ্ঞান মেলার উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

মেলায় নানিয়ারচর সরকারি কলেজ, ঘিলাছড়ি উচ্চ বিদ্যালয়, নানিয়ারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, জাহানাতলী উচ্চ বিদ্যালয় ও গাইন্দ্যাছড়ি উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

উপজেলা প্রশাসনের আয়োজনে শিক্ষার্থীরা এসময় বায়ু শক্তিকে কাজে লাগিয়ে বিদ্যুৎ শক্তি উৎপাদন, আধুনিক গ্রাম, স্বয়ংক্রিয়ভাবে আলো উদ্ভাবন ও ভূমিকম্পের এলার্টসহ বিভিন্ন বিজ্ঞান ভিত্তিক উদ্ভাবনী বিষয়ে প্রকল্প প্রদর্শণ করে। এসময় অতিথিবৃন্দ প্রকল্প সমুহ পরিদর্শন করেন এবং বিচারকগণ মেলায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের প্রকল্পসমুহ মুল্যায়ণ করেন।

মেলা পরিদর্শন শেষে নির্বাহী অফিসার শিউলী রহমান তিন্নীর সভাপতিত্বে উপজেলা মিলনায়তনে বিজ্ঞান বক্তৃতা প্রতিযোগিতা ও সেমিনার অনুষ্ঠিত হয়। পরে অতিথিরা বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর তত্ত্বাবধানে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুর জামাল হাওলাদার, থানার ওসি সুজন হালদার, নানিয়ারচর সরকারি কলেজ প্রভাষক উত্তম কুমার ও রিসোর্স সেন্টার অফিসার মোঃ সরওয়ার কামাল প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ