Header Border

ঢাকা, শনিবার, ৩০শে মে, ২০২০ ইং | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৫°সে
শিরোনাম :
রবিবার এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণে বাসায় যেসব স্বাস্থ্যবিধি মানতে হবে মাদারীপুরে আইসোলেশনে থাকা এক রোগীর মৃত্যু ও নার্স সহ ১১জনের শরীরে করোনা শনাক্ত মাটিরাঙ্গা ইউনিয়নে প্রাকৃতিক দুর্যোগের কারণে হামের টিকা কার্যক্রম স্থগিত দিনাজপুরের আত্রাই নদী থেকে দুই শিক্ষার্থীর মৃত্যু দেহ উদ্ধার  মহালছড়িতে সনাতন বিদ্যার্থী সংসদের ২৫ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত: ওবায়দুল কাদের লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা করোনায় যে ৪ জিনিসে বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নয়নের দৃষ্টি পড়েনি এখনও চন্দ্রঘোনা ফেরী পারাপার

তাইন্দং বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকা

দৈনিক পার্বত্য কন্ঠ

নিজস্ব সংবাদদাতাঃ
করোনা প্রতিরোধে সরকারী নির্দেশনা মেনে দোকানপাট বন্ধ রেখে দোকানিরা যখন বাড়ি ঘরে অবস্থান করছিল তখন ভর দুপুরে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গার তাউন্দং বাজারের ২৫টি দোকান। শনিবার (২৮ মার্চ) বিকাল ৩:৩০টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
জানা গেছে, আগুন লাগার পরপরই মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে তাইন্দং বাজারের একে একে অন্তত ২০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। তাইন্দং বাজারের জনৈক আমির হোসেনের হার্ডওয়্যারের দোকান থেকে এই অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা।খবর পেয়ে ছুটে যান ২৩ বিজির জামিনীপাড়া জোন অধিনায়ক লে: কর্নেল মো: মিজানুর রহমান পিএসসি-জি, এবং বিজিবি সদস্যদের দিয়ে আগুন নিভানোর চেষ্টা অব্যাহত রাখেন পরে ফায়ার সার্ভিস এসে আগুন পুরাপুরি নিয়ন্ত্রনে আনে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মাটিরাঙ্গা ইউনিটের স্টেশন মাস্টার মো. সাদেকুর রহমান জানান বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হলেও
তবে স্থানীয়দের মত ছিল ভিন্ন,

ক্ষতিগ্রস্থ তাইন্দং বাজার পরিদর্শন করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম. হুমায়ুন মোরশেদ খান। এ সময় তারা স্থানীয় জনপ্রতিনিধি ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে ক্ষতিগ্রস্তদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
তবলছড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের অফিসার ইনচার্জ পুলিশ পরিদর্শক মোহাম্মদ আলী বলেন, কেভিড ১৯ এর প্রাদূর্ভাবের কারনে পুড়ে যাওয়া দোকান গুলো বন্ধ ছিল। আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও কোন প্রাণহানির ঘটনা সংঘটিত হয় নাই। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে এবং আগুন কবলিত এলাকায় যাহাতে কোন ধরনের আইন পরিপন্থি কর্মকান্ড সংঘটিত না হয়, সে জন্য সেখানে পুলিশ ফোর্স মোতায়েনসহ তীক্ষ্ণ দৃষ্টি রাখছেন।

এসময় মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজকুমার শীল, মাটিরাঙ্গা উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান, উপজেলা রিসোর্স ইনস্ট্রাক্টর আসগর হোসেন, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মাটিরাঙ্গা ইউনিয়নে প্রাকৃতিক দুর্যোগের কারণে হামের টিকা কার্যক্রম স্থগিত
মহালছড়িতে সনাতন বিদ্যার্থী সংসদের ২৫ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ
কাপ্তাই রিভার ভিউ পার্কে নেই কোন কোলাহল
রামগড়ে বাঙালি কৃষকের কাছে ইউপিডিএফ (প্রসীত)’র চাঁদা দাবি
মাটিরাঙ্গায় করোনা পজেটিভ ব্যক্তির বাড়ি লকডাউন
মৌসুমের প্রথম বৃষ্টিতে পাহাড়ী ঢলে ভাসিয়ে দিল

আরও খবর

সম্পাদক  প্রকাশক : এম শাহীন আলম।