• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম
পানছড়িতে সম্প্রীতি সমাবেশ বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে রুমা জোন কমান্ডারের মতবিনিময় সভা অনুষ্ঠিত ১০ম গ্রেডের দাবীতে লামার ৮৫টি বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন লংগদুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রীতি কমিটি সভা ভারী বৃষ্টির পানির কারণে তলিয়ে গেছে রাজগঞ্জের ঝাঁপা বাঁওড় অসাম্প্রদায়িক চেতনার সুদৃঢ় বন্ধনে মানিকছড়িতে সম্প্রীতি সভা কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ

নানিয়ারচর ইউপি নির্বাচনে ভোট পুনঃগণনার আবেদন দর্শন চাকমার

মাহাদী বিন সুলতান, নানিয়ারচর প্রতিনিধি: / ৩১৮ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১

রাঙামাটিতে চতুর্থ ধাপে শেষ হওয়া নানিয়ারচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফলাফল শেষে ভোট পুনঃগণনার আবেদন করেছেন এড. দর্শন চাকমা ঝন্টু।

গত ২৬ই ডিসেম্বর রাতে নানিয়ারচর উপজেলার ৩৬টি নির্বাচনী কেন্দ্রের ফলাফল শেষে উপজেলায় ৪টি ইউনিয়নের ফলাফল ঘোষনা করেন, উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার ভূপতি রঞ্জন চাকমা।

এতে নানিয়ারচর ইউনিয়ন পরিষদের ৯টি কেন্দ্র মিলে আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী বাপ্পি চাকমা পেয়েছেন ৩৬৭৭ভোট। অন্যদিকে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের এড. দর্শন চাকমা ঝন্টু পেয়েছেন ৩৬৫১ ভোট।

ঐদিন ফলাফল ঘোষণার পূর্বেই দর্শন চাকমা ভোট পুনঃগণনার জন্য সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার বরাবরে লিখিত অভিযোগ ও আবেদন করেছেন।

এদিকে ফলাফল ঘোষণার পরই তার কর্মী সমর্থকরা জয়বাংলা ধ্বনি তুলে ঝটিকা মিছিল বের করে। এসময় প্রশাসনের সহায়তায় তাদেরকে ছত্রভঙ্গ করে দেওয়া দেন নানিয়ারচর থানার ওসি সুজন হালদার।

দর্শন চাকমা আবেদনে উল্লেখ করেন, নানিয়ারচর সদর ইউনিয়নের ০২, ০৩, ০৪, ০৫, ০৭, ০৮, ০৯ নং ওয়ার্ডের কেন্দ্র গুলোতে তার নিয়োজিত পোলিং এজেন্টেদের পাহাড়ি সন্ত্রাসী বাহিনী দ্বারা বিভিন্ন প্রকার হুমকি প্রদর্শন করে এবং মৃত্যুর হুমকি প্রদান করা হয়েছে।

যার ফলে উল্লেখিত কেন্দ্রের পোলিং এজেন্টগণ প্রাণভয়ে কোন রকম প্রতিবাদ না করে সরাসরি তার নির্বাচনী অফিসে এসে দর্শন চাকমাকে অবহিত করেন এবং ভোট গণনার সময় কোন প্রকার প্রতিবাদ করলে প্রাণে মারার হুমকি দেয়।

তাছাড়াও ভোট গ্রহণের আগের রাত থেকে আওয়ামী লীগ সমর্থিত ভোটারদের বিভিন্ন প্রকার ভয় ভীতি ও হুমকি দিয়ে এসেছে কিছু অস্ত্রধারী সন্ত্রাসী। নৌকা মার্কায় ভোট দিলে এলাকায় থাকতে দেওয়া হবে না। নৌকার এজেন্ট হিসেবে কাজ করলে গুলি করে মেরে ফেলা হবে বলেও তিনি অভিযোগ করেন।

নৌকা প্রতিকের প্রার্থী দর্শন চাকমা বলেন, ভোট গণনার সময় আমার পোলিং এজেন্টদেরকে বিভিন্নভাবে ভয় ভীতি এবং হুমকি দেওয়া হয়েছে। যার কারণে আমার এজেন্টরা কোন প্রকার প্রতিবাদ করতে পারেনি। ভোট গণনার সময় কারচুপি হয়েছে বলেও তিনি অভিযোগে উল্লেখ করেন। ফলে উল্লেখিত কেন্দ্র সমূহে ভোট পূনঃগণনের জন্য তিনি রিটার্নিং অফিসারের কাছে আবেদন করেন।

এবিষয়ে উপজেলা নির্বাচন অফিস জানিয়েছে, দর্শন চাকমার অভিযোগটি আমরা সদয় বিবেচনার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে পাঠিয়ে দিব। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবিষয়ে বিবেচনা পূর্বক সিদ্ধান্ত জানানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ