• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন
শিরোনাম
পানছড়িতে সম্প্রীতি সমাবেশ বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে রুমা জোন কমান্ডারের মতবিনিময় সভা অনুষ্ঠিত ১০ম গ্রেডের দাবীতে লামার ৮৫টি বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন লংগদুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রীতি কমিটি সভা ভারী বৃষ্টির পানির কারণে তলিয়ে গেছে রাজগঞ্জের ঝাঁপা বাঁওড় অসাম্প্রদায়িক চেতনার সুদৃঢ় বন্ধনে মানিকছড়িতে সম্প্রীতি সভা কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ

জেএসএস’র অসহযোগিতার কারণে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়নে ধীরগতি: দীপংকর তালুকদার এমপি

শাহ আলম, নিজস্ব প্রতিনিধি (রাঙ্গামাটি): / ৫১০ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)’র অসহযোগিতার কারণে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়নে বিলম্ব হচ্ছে উল্লেখ করে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি বলেছেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতৃবৃন্দরা সরকারের সাথে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি করেছেন সাধারণ জনগণের পক্ষে, কোন নির্দিষ্ট জাতি-গোষ্ঠীর পক্ষে চুক্তি করেননি। শান্তি চুক্তি সম্পাদিত হয়েছে সকল সম্প্রদায়ের জন্য কিন্তু পাহাড়ী-বাঙালীসহ সকল সম্প্রদায়ের মধ্যে আস্থা বিশ^াস আনতে ব্যর্থ হয়েছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। তাদের মধ্যে সাম্প্রদায়িক মনোভাব রয়েছে। নানা ইস্যুতে জএসএস’র অসহযোগিতার কারণে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়নে ধীরগতিতে রুপ নিয়েছে।

আজ শনিবার (১১ডিসেম্বর) সকাল ১১টায় অতীতে সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি অন্যন্য ভূমিকা রাখায় পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২যুগ পূর্তিতে রাঙামাটি সম্মিলিত পেশাজীবি সংগঠনের উদ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রদান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতৃবৃন্দদের সাম্প্রদায়িক মনোভাব পরিহার করে তিনি আরো বলেন, চুক্তি স্বাক্ষরকারী আওয়ামীলীগ সরকারের সাথে সম্পর্ক অবনতি ও আওয়ামীলীগ নেতাকর্মীদের একের পর এক হত্যা করে, পাহাড়ে অশান্তি সৃষ্ঠি করে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন সম্ভব নয়। তিনি জেএসএস’র নেতাকর্মীদেও পাহাড়ে শান্তির লক্ষে আওয়ামীলীগ সরকার ও সকল প্রশাসনের বিরুদ্ধে গালমন্দ পরিহার ও অবৈধ অস্ত্রের ব্যবহার বন্ধের আহব্বান জানান।

আলোচনা সভা শেষে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২যুগ পূর্তিতে রাঙামাটি সম্মিলিত পেশাজীবি সংগঠনের পক্ষথেকে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি সম্পাদন ও বাস্তবায়নে অন্যন্য ভূমিকা রাখায় সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি সংবর্ধনা প্রদান করা হয়।

এসময় রাঙামাটি সম্মিলিত পেশাজীবি সংগঠনের আহব্বায়ক ওয়াদুদ ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে রাঙামাটি জেলা পরিষদের সদস্য অংসুই ছাইন চৌধুরী, প্রবীন সাংবাদিক একেএম মকছুদ আহম্মদ, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, সম্মিলিত পেশাজীবি সংগঠনের সদস্য সচিব জাহাঙ্গীর আলম মুন্না প্রমুখ বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ