• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন
শিরোনাম
ঈদ উপলক্ষে হরিহরনগর ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ বাগেরহাটে বেআইনীভাবে প্রস্তুত হচ্ছে শামুকের খোলস পুড়িয়ে চুন ২ এপিবিএন, মেঘলা, বান্দরবান কর্তৃক একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার দেশ সেরা এটিও কাপ্তাইয়ের আশীষ কুমার আচার্য্য বাকী আছে ১দিন-গরু বাজারে ভীড় ক্রেতা ও বিক্রেতার শার্শা বেনাপোল বন্দরের ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা লংগদুতে বজ্রপাতে নিহত ৪ নিখোঁজ ১ মহালছড়ি সেনা জোনের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ মাটিরাঙায় সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তা কাপ্তাই শিল্প এলাকা হতে উদ্ধার ১২ টি পান কৌড়ি  শেখ রা‌সেল এভিয়ারী এন্ড ইকো-পার্কে হস্তান্তর  আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট

নেত্রকোনা ট্রাজেডি দিবস আজ

নেত্রকোনা প্রতিনিধি: / ৩১৬ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামা’য়াতুল মুজাহিদীন বাংলাদেশের আত্মঘাতী সদস্যরা সেদিন বোমা হামলা চালিয়েছিল অজহর রোডের উদীচী জেলা সংসদ কার্যালয়ে।

প্রাণ হারান উদীচীর সম্পাদক মন্ডলীর সদস্য খাজা হায়দার হোসেন, সুদীপ্তা পাল শেলীসহ আটজন। আহত হয় আরও শতাধিক।

বর্বরোচিত সেই হামলার ১৬ বছর আজ। নেত্রকোনার মানুষ প্রতি বছর দিনটিকে ‘নেত্রকোনা ট্র্যাজেডি দিবস’ হিসেবে পালন করে আসছেন।

উদযাপন কমিটির ব্যানারে এবারও নেয়া হয়েছে দিনব্যাপী নানা কর্মসূচি। হামলার সময়টিতে এ দিন পাঁচ মিনিট স্তব্ধ থাকবে নেত্রকোণা শহর।

এছাড়া কর্মসূচির মধ্যে সকাল ৯টা ৩০ মিনিটে উদীচী কার্যালয়ের সামনে কালোপতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ, সাড়ে ৯টায় অজহর রোডে স্থাপিত স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ।

সকাল ১০টা ৪০ থেকে ১০টা ৪৫ মিনিট পর্যন্ত (বোমার হামলার সময়) পাঁচ মিনিট রাস্তায় দাঁড়িয়ে নীরবতা পালনের মধ্য দিয়ে পালিত হয় ‘স্তব্ধ নেত্রকোণা’ কর্মসূচি।

বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে বের করা হয় প্রতিবাদী মিছিল, বিকেল সাড়ে ৫টায় জেলার কেন্দ্রীয় শহীদ মিনার মঞ্চে সন্ত্রাস, মৌলবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী সমাবেশ এবং দেশাত্ববোধক সাংস্কৃতিক অনুষ্ঠান সহ বিভিন্ন কর্মসূচি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ