Header Border

ঢাকা, সোমবার, ২৫শে মে, ২০২০ ইং | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৩°সে
শিরোনাম :
চোলাই মদসহ মাগুরায় দুই মাদক বিক্রেতা গ্রেফতার পানছড়িতে ঈদ সামগ্রী বিতরণ করলো জুনাব আলী ফাউন্ডেশন রাঙামাটিবাসীকে কাউখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন আলমের ঈদ শুভেচ্ছা রামগড় উপজেলার সর্বস্তরের জনগণের প্রতি ঈদ শুভেচ্ছা জানান করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব কুমার কার্বারী  ক্রান্তিলগ্নে ঈদ খাদ্য সামগ্রী দিলেন বেতবুনিয়া ইউনিয়ন ৩নং ওয়ার্ড শাখা ছাত্রলীগ মেয়র রফিক ও দিদারুল আলমের পক্ষ থেকে পানছড়ি নেতাকর্মীদের মাঝে ঈদ উপহার বিতরণ পীরগঞ্জে চাঁদ রাতে চাঁদের হাসি দেখতে সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ঈদের উপহার হিলির আদিবাসী পল্লীতে তৃতীয় শ্রেনীর শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ মাদারীপুরে নতুন করে ২১জনের করোনা শনাক্ত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ হতে মাদারীপুরে খাদ্য সামগ্রী বিতরন

জীবন্ত কিংবদন্তী গাজী মাজহারুল আনোয়ারের শেষ ইচ্ছা

দৈনিক পার্বত্য কন্ঠ

রিপন ওঝা, নিজস্ব সংবাদদাতা:

আমি গাজী মাজহারুল আনোয়ার বঙ্গবন্ধুসহ সকলের দোয়ায় ২০ হাজারের বেশি গান করেছি। আমার অন্তরে বাবা মার পরই বঙ্গবন্ধুর স্থান। আজ আমি গীতিকার গাজী মাজহারুল আনোয়ার হতে পেরেছি বঙ্গবন্ধুর একান্ত উৎসাহে। তিনি আমাকে খুব স্নেহ করতেন। তিনি আমার চুল টেনে ধরে বলতেন- তুই কখনই নড়বি না,সৃষ্টি নিয়ে এগিয়ে যা। আমি তাঁর কথা রেখেছি মোটেও নড়িনি। তিনি নড়েছেন; আসময়ে আমাদের ছেড়ে চলে গেছেন। এই দুঃখবোধ চিরকালের। প্রতিটি মানুষের কাজ আর প্রতিষ্ঠার পেছনে কারও উৎসাহ থাকে,আমার উৎসাহ আর অনুপ্রেরণা হলেন বঙ্গবন্ধু। আমি এখনো বঙ্গবন্ধুকে ভাবলে সমৃদ্ধ সুজলা সুফলা বাংলাদেশকে দেখি আর অনুপ্রেরণা থেকে আমি এখনো লিখে যেতে পারছি। বঙ্গবন্ধুর শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ১৭/১৮ টি গান লিখেছি। তিনি আরো বলেন বঙ্গবন্ধু মানেই আমাদের বাংলাদেশ। আমার চোখে হাজার বছরের এই দেশ বাংলাদেশ। রবীন্দ্রনাথের কবিতায় উল্লেখ করেছেন ” ও আমার দেশের মাটি তোমার পরেই ঠেকাই মাথা” যদি আমরা প্রত্যেক জাতি বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে এগিয়ে গেলে সমৃদ্ধ জাতিতে পরিণত হবো।
বঙ্গবন্ধুসহ সকলের দোয়ায় কাহিনীকার,চিত্রনাট্যকার ও চিত্র পরিচালক হতে পেরেছি। আমার একটি শেষ ইচ্ছা আছে। তিনি তাঁর শেষ ইচ্ছা পোষণ করে বলেন মৃত্যুর পর একটি কলম যেন সঙ্গে নিয়ে যেতে পারি।

শেয়ার করুন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

একটি শীতের সকাল, লেখকঃ কুমার বিশ্বজিৎ
মামুনের ছবিতে যেন ছোটো গল্পের আমেজ
test

আরও খবর

সম্পাদক  প্রকাশক : এম শাহীন আলম।