Header Border

ঢাকা, সোমবার, ১লা জুন, ২০২০ ইং | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৭°সে
শিরোনাম :
রাঙামাটিতে ভূষণছড়া গণহত্যা দিবস পালন করোনায় আক্রান্ত হলেন সহকারী কমিশনার(ভূমি) তারিন মসরুর কাউখালীতে নতুন করে আরও ১ জনের করোনা পজিটিভ সহযোদ্ধাকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন পৌর আওয়ামী লীগের সভাপতি জমির বাড়ি থেকে তুলে নিয়ে রাতভর ধর্ষণ, বিয়ের দাবীতে ছেলের বাড়ির সামনে মেয়ের অনশন নাগরপুরে ৩ পুলিশ সদস্যসহ করোনা ভাইরাসে আক্রান্ত ৫ জন জাতীয় মৎস্য পুরুষ্কার প্রাপ্ত ওসমানের পুকুরে মিললো ১৫কেজী ওজনের কাতাল মাছ খাগড়াছড়িতে কেবিডিএ’র খাদ্যশস্য বিতরন ভাঙ্গা পৌরসভার প্যানেল মেয়রের ছেলে চাঁদাবাজি মামলায় গ্রেফতার ফরিদপুরে দেড় মাসে করোনা উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু, সকলেরই রিপোর্ট নেগেটিভ!

এপ্রিলেই করোনার ‘ভ্যাক্সিন’: চীন

দৈনিক পার্বত্য কন্ঠ

বিশ্বব্যাপী দ্রুততার সঙ্গে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস (কোভিড-১৯)। চীনে মহামারি রূপ নেয়ার পর বিশ্বের বিভিন্ন দেশেও ব্যাপক হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এপ্রিলের মধ্যেই করোনার ভ্যাক্সিন তৈরির আশা করছে চীন।

চীনের স্বাস্থ্য কমিশনের অন্যতম ডিরেক্টর ঝেং ঝোংগে জানিয়েছেন, এপ্রিলেই ‘ভ্যাক্সিন’ তৈরি করার চেষ্টা করছে তারা। বাজারে না আনলেও অন্তত ক্লিনিকে পৌঁছে যাবে সেই ‘ভ্যাক্সিন’। জরুরি ক্ষেত্রে সেই ‘ভ্যাক্সিন’ ব্যবহার করা যাবে।

তিনি বলেন, এটি একটি নতুন ভাইরাস, তাই একে বুঝতে একটু সময় লাগবে। ভ্যাক্সিন তৈরির জন্য স্পেশাল টিমও তৈরি করা হয়েছে। পাঁচ ধরনের প্রযুক্তিতে একইসঙ্গে কাজ করছে চীন, যাতে দ্রুত প্রতিষেধক তৈরি করা সম্ভব হয়। খবর ডেইলি মেইলের।

ইতোমধ্যে ৮৫টিরও বেশি দেশ ও অঞ্চলে করোনার অস্তিত্ব শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে প্রতিনিয়ত বাড়ছে মৃতের সংখ্যা। প্রাণঘাতী হয়ে ওঠা এই ভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৪৯৫ জনে। অপরদিকে ৫৭ হাজার ৬১১ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে।

প্রাণঘাতী এই ভাইরাসে শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৬৫১ জন। আর মারা গেছেন ৩ হাজার ৭০ জন। চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায় এবং সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন ইতালিতে। দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত ৬ হাজার ৭৬৭ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৪৪ জন। ইরানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৪৪৭ এবং মারা গেছে ১২৪ জন। অপরদিকে ইতালিতে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৬৩৬ এবং মৃত্যু হয়েছে ১৯৭ জনের।

এছাড়া ফ্রান্স, জার্মানি, স্পেন, সিঙ্গাপুর, কুয়েত, বাহরাইন, যুক্তরাজ্যে, মালয়েশিয়া, কানাডা, সুইজারল্যান্ডসহ ৮৫টিরও বেশি দেশ ও অঞ্চলে করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

শেয়ার করুন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

করোনায় আক্রান্ত হলেন সহকারী কমিশনার(ভূমি) তারিন মসরুর
নাগরপুরে ৩ পুলিশ সদস্যসহ করোনা ভাইরাসে আক্রান্ত ৫ জন
ভাঙ্গা পৌরসভার প্যানেল মেয়রের ছেলে চাঁদাবাজি মামলায় গ্রেফতার
ফরিদপুরে দেড় মাসে করোনা উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু, সকলেরই রিপোর্ট নেগেটিভ!
মাগুরায় জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে দুস্থদের মাঝে মনোয়ার খানের খাদ্য বিতরণ
১২ শর্তে চালানো যাবে বাস

আরও খবর

সম্পাদক  প্রকাশক : এম শাহীন আলম।