• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্ট শুরু  কাপ্তাই বন বিভাগের পক্ষ হতে শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ  কাপ্তাই রাহাত স্টোরে ৩৫ প্রকার চা এবং হরেক রকম পান পাওয়া যায়  খাগড়াছড়ি গুইমারা থানা পুলিশের অভিযানে গাজাসহ আটক-২ রাজস্থলীতে উৎসব মুখর পরিবেশে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন কাপ্তাইয়ের  শিলছড়িতে সামাজিক শৃঙ্খলা কমিটি গঠন  বীর মুক্তিযোদ্ধার পরলোকগমন রাষ্ট্রীয় মর্যাদায় সতকার

বেলছড়ি-গোমতির একমাত্র সংযোগসড়ক নদীগর্বে বিলীন

নিজস্ব প্রতিবেদক: / ২৩০ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১

মাটিরাঙ্গা উপজেলাধীন বেলছড়ি থেকে গোমতি যাতায়াতের মধ্যবর্তীস্থান মধ্যগড়গড়িয়া গোমতি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে প্রবল নদী ভাঙ্গনের ফলে একমাত্র সংযোগসড়ক গোমতি নদীতে বিলীন হয়ে পরে।

দীর্ঘদিন যাবৎ বর্ষার পানির চাপে নদী ভাঙ্গনের ফলে বর্তমানে যাতায়াতের সংযোগসড়কটি প্রায় ৮৫ শতাংশ ভেঙ্গে যাওয়ায় ঝুঁকি নিয়ে যাতায়াত করছে বিভিন্ন যানবাহন। দূর্ঘটনার আশংঙ্খা থাকা সত্বেও ঝুঁকি নিয়ে যাতায়াত করছে মোটরসাইকেল ও সিএনজিগুলো । তবে ট্রাক ও পিকআপসহ বড় ধরনের সব যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

বর্তমানে স্থানীয় কৃষকদের উৎপাদিত কৃষিপন্য সামগ্রী বাজারজাতকরণসহ চাষের কাজে ব্যবহৃত যন্ত্রপাতি সরবরাহ করতেও দুর্ভোগ পোহাচ্ছেন এলাকাবাসী।

সরেজমিনে গেলে গোমতি বি কে উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম জানান, অনেক দিন পার হলেও ভাঙ্গা রাস্তাটির উন্নয়নে এখনও কোনো পদক্ষেপ গ্রহন করা হয়নি ।এমতাবস্থায় শিক্ষার্থীরা চলাচল করতে দুর্ভোগ পোহাতে হচ্ছে এবং বিদ্যালয়ে আসা-যাওয়ার সমস্যা হচ্ছে।জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দরা এই রাস্তাটির উন্নয়নে কাজ করার আশ্বাস দিলেও অদ্যবদি তা বাস্তবায়ন হয়নি।

এ বিষয়ে স্থানীয় প্রাক্তন মেম্বার মোঃ শাহজাহান সিরাজ বলেন, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও এলজিইডি মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী ও জেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী সরোজমিনের এসে সড়কটি পরিদর্শন করেছেন। তারা বলেছেন শীঘ্রই উন্নয়নের কাজ করা হবে আশ্বাস দিলেও অদ্যবদি কোন কাজ হয়নি। তিনি জেলা, উপজেলাসহ সরকারী দায়িত্বশীল বিভাগের যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ