• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন
শিরোনাম
নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার মানিকছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্থার আস্থা প্রকল্পের সভা অনুষ্টিত কাপ্তাই থানা পুলিশ এর পৃথক  অভিযানে চোলাই মদ ও গাজা সহ আটক : ৩ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে পানছড়িতে বিশ্ব শান্তি কামনায় মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে আজ শরিকদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী দীপংকর তালুকদার এমপির সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন কাপ্তাই উপজেলা পরিষদ এর নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে ভোট পড়েছে ৪২% উপরে মাসিক মতবিনিময় সভায় সিন্দুকছড়ি জোন মহালছড়িতে বুদ্ধের ত্রিস্মৃতি স্মরনে বুদ্ধ পূর্ণিমায় মঙ্গল কামনা কাপ্তাইয়ে বুদ্ধ পূর্ণিমায় বিভিন্ন বিহারে  দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা রাঙামাটিতে ইউপি চেয়ারম্যান গুলিবিদ্ধ লংগদুতে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংর্বধনা প্রদান

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসে মানিকছড়িতে আলোচনা সভা

মো. রবিউল হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: / ৯৮৬ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১

“তথ্য আমার অধিকার জানতে হবে সবার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক তথ্য অধিকারক দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও র্যালী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্ত্বরে র্যালী ও পরে পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সূচয়ন চৌধুরী’র সঞ্চালনায় ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রুম্পা ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদিন।

এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. লিয়াকত আলী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. সালাহউদ্দিন কাউসার আফ্রাদ, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার মো. ইউসূফ বাহার, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. আব্দুল খালেকসহ বিভিন্ন দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, তথ্যপ্রাপ্তি ও জানা মানুষের গণতান্ত্রিক অধিকার। তথ্য মানুষকে সচেতনক ও সঠিক সিন্ধান্ত নিতে সহায়তা করে। দেশের সকল পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ, সুশাসন প্রতিষ্ঠা এবং সর্বস্তরে দুর্নীতি দূরীকরণে একটি কার্যকর হাতিয়ার। এছাড়াও দুর্নীতি মুক্ত সমাজ বিনির্মাণে তথ্য অধিকারের গুরুত্ব অপরিসীম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ