• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন
শিরোনাম
মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনে লাখ টাকা জরিমানা অধ্যাপক সৈয়দ আব্দুল মোমেন খাগড়াছড়ি জেলা জামায়াতের আমির নির্বাচিত কাপ্তাইয়ে রবি প্রণোদনা কর্মসূচির শুভ উদ্বোধন ভারতীয় নাগরিক সহ দুইজনকে আটক করেছে বিজিবি মানিকছড়িতে প্রণোদনার আওতায় বীজ সার অর্থ বিতরণ ছাত্রলীগকে নিষিদ্ধ করায় মহালছড়ি ছাত্রদলের আনন্দ মিছিল রাজস্থলীতে জরায়ু ক্যান্সারের টিকা পাচ্ছেন ১৫১৩ কিশোরী খাগড়াছড়িতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন শুরু রাঙ্গামাটিতে টিআইবি’র স্বেচ্ছাসেবীদের জন্য দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত মহালছড়ি থানা পুলিশের সহযোগিতায় মোটরসাইকেল চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার কালিগঞ্জে শিক্ষার্থীদের ওপর হামলাকারী অধ্যক্ষকে গ্রেফতার দাবিতে ছাত্রছাত্রী ও অবিভাবকদের মহাসড়ক অবরোধ জয়পুরহাটে ডাকাতি মামলায় ৫ জনের যাবজ্জীবন

রাঙ্গামাটিতে টিআইবি’র স্বেচ্ছাসেবীদের জন্য দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

মোঃ শহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টার (রাঙ্গামাটি) / ৬৫ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪

মোঃ শহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টার (রাঙ্গামাটি) 

রাঙ্গামাটিতে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) অনুপ্রেরণায় গঠিত স্বেচ্ছাসেবীদের জন্য দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।  বুধবার (২৩ অক্টোবর) দিনব্যাপী আশিকা কনভেনশন পার্ক, নিউমার্কেট, রনাঙ্গামাটিতে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের উদ্ধোধনী বক্তব্য প্রদান করেন সনাক সভাপতি প্রফেসর বাঞ্ছিতা চাকমা। তিনি টিআইবি’র দুর্নীতিবিরোধী কার্যক্রমে অংশগ্রহণকারীদের অভিনন্দন জ্ঞাপন করেন। টিআইবি’র স্বেচ্ছাসেবীদের দুর্নীতিবিরোধী ওরিয়েন্টেশনে টিআই, টিআইবি ও দুর্নীতিবিরোধী সামাজিক অন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন পরিচালনা করেন টিআইবি’র চট্টগ্রাম ক্লাস্টারের কো- অর্ডিনেটর মো: জসিম উদ্দিন।

দ্বিতীয় পর্বে, টিআইবি ট্রাস্টি বোর্ড এর মেম্বার ও সনাক সদস্য সুস্মিতা চাকমা সমাপনী বক্তব্যে বলেন, সনাক দুর্নীতির বিরুদ্ধে জনগণকে সচেতন করে  তোলার চেষ্টা করে। প্যাকটা প্রকল্প তেমনি একটি প্রকল্প যা দুর্নীতির বিরুদ্ধে জনগণকে সচেতন করতে কাজ করবে। এ প্রকল্পের আওতায় আমরা অ্যাকটিভ সিটিজেন গ্রুপ (এসিজি) এর মাধ্যমে তৃনমূল পর্যায়ে কাজ করছি। প্যাকটা প্রকল্পের অধীনে কমিউনিটি মনিটরিং এর মাধ্যমে প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি এবং দুর্নীতি কমবে বলে আমরা আশা করি। তিনি ওরিয়েন্টেশনে অংশগ্রহণকারী প্রায় ৯০ জন স্বেচ্ছাসেবীদের (সনাক, ইয়েস ও এসিজি) দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ করান। ওরিয়েন্টেশনে সনাক সদস্য অমলেন্দু হাওলাদার, গৈরিকা চাকমা, নিরূপা দেওয়ান, অঞ্জুলিকা খীসা, মো: মুজিবুল হক বুলবুল, মো: রেজাউর রশীদ পাপ্পু, মোহাম্মদ আলী, অ্যাডভোকেট রাজীব চাকমা, এসিজি সদস্যবৃন্দ ও ইয়েস সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ