• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
মাতারবাড়ী বন্দর প্রকল্প পরিদর্শন করেন অন্তর্বতী সরকারের উপদেষ্টা ব্রিগে: জেনারেল (অব:) ড. এম সাখাওয়াত হোসেন যশোর-সাতক্ষীরা মহাসড়কের বেহাল দশা দীঘিনালাতে পোনামাছ বিতরণ কর্মসূচি পালন কাপ্তাই প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি সাংবাদিক আবুল কালাম আজাদের ইন্তেকাল কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত পলাতক আসামি গ্রেফতার বন্যহাতির তান্ডবে ক্ষতিগ্রস্ত কাপ্তাই পুলিশ সার্কেল অফিসের ব্যারাকঘর ফের কাপ্তাই ইউসিসিএ এর সভাপতি নির্বাচিত হলেন স্বপন বড়ুয়া এইচপিভি টিকাদান ক্যাম্পেইন বিষয়ে মানিকছড়িতে সভা মানিকছড়িতে ঝরেপড়া রোধে বিশেষ শ্রেণী কার্যক্রমে অংশ নেওয়া শিক্ষার্থী অভিভাবকদের সমাবেশ মহালছড়ি সদর ইউনিয়ন যুবদলের কর্মী সভা অনুষ্টিত গোয়ালন্দে যৌথবাহিনীর অভিযানে অস্ত্র-গুলি সহ অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার আইয়ুশের পরিবারের পাশে বান্দরবান জেলা পুলিশ

কাপ্তাই প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি সাংবাদিক আবুল কালাম আজাদের ইন্তেকাল

ঝুলন দত্ত, কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি: / ৬১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

ঝুলন দত্ত, কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি:
রাঙামাটির কাপ্তাই প্রেস ক্লাবের প্রাক্তন প্রতিষ্ঠাতা সভাপতি, প্রবীন সাংবাদিক আবুল কালাম আজাদ ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (২১ অক্টোবর) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টার দিকে জার্মানির মিউনিখের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন বলে জানান রাইজিং বিডি চট্টগ্রামের ব্যুরো চীফ ও কাপ্তাই প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক রেজাউল করিম।

জার্মানিতে অবস্থানরত মরহুম আবুল কালাম আজাদ এর একমাত্র মেয়ে মারজানা তাহমিদ বাঁধন এর সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে যোগাযোগ করা হলে তিনি জানান, অতি শীঘ্রই তাঁর বাবার মরদেহ তাঁর নিজ জন্মভূমি চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার কোদালা গ্রামে নিয়ে আনা হবে।

প্রসঙ্গত: সাংবাদিক আবুল কালাম আজাদ দৈনিক পূর্বকোণের প্রতিষ্ঠাকালীন সময় থেকে কাপ্তাই প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি দৈনিক আজকের কাগজ, দৈনিক সংবাদ, দৈনিক যুগান্তর, দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় কাজ করেন। তিনি কাপ্তাই প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। তিনি কাপ্তাইয়ের ড্রাগন স্পোটিং ক্লাব, কাপ্তাই রাইফেল ক্লাব, কাপ্তাই শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন ক্রীড়া, মানবাধিকার বাস্তবায়ন সংস্থা সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।

সাংবাদিক আবুল কালাম আজাদের স্ত্রী কাপ্তাইয়ের কর্ণফুলী কলেজের সদ্য অবসরপ্রাপ্ত অধ্যাপিকা মনোয়ারা বেগম এবং একমাত্র কন্যা কম্পিউটার প্রকৌশলী মারজানা তাহমিদ বর্তমানে জার্মানিতে অবস্থান করছেন।

এদিকে সাংবাদিক আবুল কালাম আজাদ এর মৃত্যুতে কাপ্তাই প্রেসক্লাব এবং উপজেলা শিল্পকলা একাডেমির সকল সদস্যরা গভীর শোক প্রকাশ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ