• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
মাতারবাড়ী বন্দর প্রকল্প পরিদর্শন করেন অন্তর্বতী সরকারের উপদেষ্টা ব্রিগে: জেনারেল (অব:) ড. এম সাখাওয়াত হোসেন যশোর-সাতক্ষীরা মহাসড়কের বেহাল দশা দীঘিনালাতে পোনামাছ বিতরণ কর্মসূচি পালন কাপ্তাই প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি সাংবাদিক আবুল কালাম আজাদের ইন্তেকাল কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত পলাতক আসামি গ্রেফতার বন্যহাতির তান্ডবে ক্ষতিগ্রস্ত কাপ্তাই পুলিশ সার্কেল অফিসের ব্যারাকঘর ফের কাপ্তাই ইউসিসিএ এর সভাপতি নির্বাচিত হলেন স্বপন বড়ুয়া এইচপিভি টিকাদান ক্যাম্পেইন বিষয়ে মানিকছড়িতে সভা মানিকছড়িতে ঝরেপড়া রোধে বিশেষ শ্রেণী কার্যক্রমে অংশ নেওয়া শিক্ষার্থী অভিভাবকদের সমাবেশ মহালছড়ি সদর ইউনিয়ন যুবদলের কর্মী সভা অনুষ্টিত গোয়ালন্দে যৌথবাহিনীর অভিযানে অস্ত্র-গুলি সহ অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার আইয়ুশের পরিবারের পাশে বান্দরবান জেলা পুলিশ

অসম্প্রদায়িক চেতনায় বৌদ্ধ ধর্মের প্রবরণা পূর্ণিমা পালনে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এবং আর্থিক অনুদান প্রদান করল রোয়াংছড়ি সেনাবাহিনী

অসীম রায় (অশ্বিনী) বান্দরবান: / ৮০ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২০ অক্টোবর, ২০২৪

অসীম রায় (অশ্বিনী) বান্দরবান:

প্রতিবারের ন্যায় এবার ভিন্নধর্মী ও জাকজমকপূর্ণ আয়োজনে রোয়াংছড়ির যেদ বোন বৌদ্ধ বিহারের সামনে ও রোয়াংছড়ি যাদিতে হাজার প্রদীপ প্রজ্জলন সহ প্রবারনা পূর্ণিমার ধর্মীয় এ উৎসবকে আরও জাঁকজমক পূর্ণ করে তুলতে সেনাবাহিনীর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ. স্থানীয় যুব সমাজের নেতৃত্ব দিয়ে অত্যন্ত আনন্দঘন ও সাধারণ মানুষের অংশগ্রহণে পালিত হয় বৌদ্ধ ধর্মের এই অনুষ্ঠান. অনুষ্ঠান আয়োজনে ক্যাম্প কর্তৃক নিরাপত্তা প্রদান সহ দূর দুরান্তে হতে আগত সাধারণ পুন্যার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করে রংছড়ি সেনাবাহিনী. যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা সহ নাশকতামূলক কার্যক্রম হতে স্থানীয়দেরকে নিরাপত্তা প্রদানে সদা জাগ্রত থাকে.

উৎসবে শেষ দিনে ক্যাম্প কর্তৃক স্থানীয় যুব সমাজকে ও জেড বন বৌদ্ধ বিহার প্রতিনিধির উপস্থিতিতে রোয়াংছড়ি ক্যাম্পেr ক্যাপ্টেন নেহাল কর্তৃক নগদ ৫ হাজার টাকা আর্থিক অনুদানসহ ধর্মীয় শুভেচ্ছা জ্ঞাপন করেন. এ সময় তিনি ফানুস উড়িয়ে ধর্মীয় এ উৎসবে শামিল হন।

সকল সম্প্রদায়ের সকল গোত্রের সকল ধর্মের অংশগ্রহণে সর্বদা রোয়াংছড়ি সেনাক্যাম সর্বোচ্চ জাঁকজমকপূর্ণ আয়োজনে সদা জাগ্রত থাকে. এক্ষেত্রে তার ব্যাতিক্রম নয়. সুন্দর সমাজ ও জাতি গঠনে যুবসমাজের উদ্যোগে অনুষ্ঠানকে আরো আয়োজন মন্ডিত ও জাকজমকপূর্ণ করে তোলার উদ্দেশ্যে ক্যাম্প কর্তৃক এই আর্থিক অনুদান প্রদান করা হয়. ইতিপূর্বেও বিভিন্ন ধর্মের বিভিন্ন উৎসবে সেনা ক্যাম্প কর্তৃক প্রত্যক্ষ উপস্থিতিসহ নগদ আর্থিক অনুদান ও বিভিন্ন উপঢৌকন প্রদান করা হয় যা স্থানীয় সমাজের সুশীল মানুষের মনকে আরো অনুপ্রাণিত ও ধর্মীয় স্বাধীনতার বিকাশে সহায়ক হয় বলে ধারণা করা হয়. ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে ক্যাম্প কর্তৃক জানা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ