• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন
শিরোনাম
সাঙ্গু নদীতে নৌকায় ডুবে নারী নিখোঁজ এখনো সন্ধান পাওয়া যায়নি মোল্লাহাটে বিএনপির আহবায়ককে অব্যাহতি দেয়ার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক ঘন্টার জন্য প্রতীকী পুলিশ সুপার হলেন শিশু শিক্ষার্থী নূর ইসরাত জাহান প্রবারণা পূর্ণিমাকে ঘিরে চলছে উৎসবের আমেজ লামায় ইউপি মেম্বারের বিরুদ্ধে অসহায় জায়গার মালিকের যত অভিযোগ বান্দরবানে এবারো এইচএসসি পরীক্ষার ফলাফলে কোয়ান্টাম কসমো কলেজ প্রথম কাপ্তাই মা সীতা দেবী মন্দিরে হাতির আক্রমনে ক্ষতিগ্রস্ত রান্না ঘর ও বাগান নবীনগর নিখোঁজ গৃহবধূর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন! সাজেকে ক্ষতিগ্রস্ত পাহাড়ি ও বাঙ্গালী পরিবারের মাঝে সেনাবাহিনীর আর্থিক সহায়তা প্রদান মানিকছড়িতে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হাতে-কলমে অক্ষর শিখছে শিশুরা প্রবারণা উৎসবে মানিকছড়িতে অনুদান বিতরণ গুইমারা কলেজের সাফল্য মায়ের ইচ্ছে স্বপ্নপূরণে চিকিৎসক হতে চায় জিপিএ-৫ প্রাপ্ত আশরাফুল

বান্দরবানে এবারো এইচএসসি পরীক্ষার ফলাফলে কোয়ান্টাম কসমো কলেজ প্রথম

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবন ব্যুরো প্রধান  / ১২৬ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান

বরাবরের মত এবারো বান্দরবান জেলায় এইচ.এস.সি পরীক্ষায় প্রথম হয়েছে লামা উপজেলার সরই ইউনিয়নের বোধিছড়াস্থ কোয়ান্টাম কসমো কলেজ। এ প্রতিষ্ঠান থেকে চলতি বছর ৬৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ৬৪ জনেই পাশ করে। এতে পাশের হার শতভাগ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ২২ জন।

বুধবার কোয়ান্টাম শিক্ষা সেবা কার্যক্রমের ইনচার্জ ছালেহ আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।
জানা গেছে, এ বছর এইচএসসি পরীক্ষায় বান্দরবান জেলার ১৪ টি কলেজ শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে কোয়ান্টাম কসমো কলেজ থেকে ৩টি বিভাগে ৬৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেন। এছাড়া চট্টগ্রাম শিক্ষা বোর্ডের আওতাধীন ২৮২টি কলেজের মধ্যে শতভাগ পাশ করে ১৩টি কলেজ। এতে শতভাগ উত্তীর্ণ কলেজের মধ্যে শিক্ষার্থী সংখ্যায় কোয়ান্টাম কসমো কলেজের অবস্থান ষষ্ঠ।

এ প্রসঙ্গে কোয়ান্টাম শিক্ষা সেবা কার্যক্রমের ইনচার্জ ছালেহ আহমেদ বলেন, দিক-নির্দেশনা, প্রশিক্ষিত শিক্ষকদের আন্তরিক পাঠদান, বর্ষপঞ্জি অনুযায়ী পরীক্ষা গ্রহণ, ফলাফল প্রদান এবং সুশৃঙ্খল পরিবেশ-এ ফলাফল অর্জনে ভূমিকা রেখেছে। ছাত্র-ছাত্রীরা যেন ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ে চান্স পায় এবং স্কুলে শেখানো ধ্যান ও শুদ্ধাচারের শিক্ষা আজীবন চর্চা করতে পারে আমরা এই প্রার্থনাই করি।

উল্লেখ্য, গত জুলাই-আগস্টের বিশেষ পরিস্থিতির কারণে ২০২৪ সালে এবার এইচএসসি পরীক্ষা পুরোপুরি সম্পন্ন হতে পারেনি। কয়েকটি হয়ে স্থগিত হয়ে যায়। যে পরীক্ষাগুলো হয়ে গেছে সেগুলোর উত্তরপত্র এবং বাকিগুলোর ক্ষেত্রে এসএসসি পরীক্ষা ফলাফলের ওপর ভিত্তি করে এ ফলাফল দেওয়া হয় বলে জানান সংশ্লিষ্টরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ