• বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন
শিরোনাম
নবীনগরে ৬ ডাকাত গ্রেপ্তার ইসলামী আন্দোলন বাংলাদেশ“ চোর পেটানোর ঘটনায় পাল্টা হামলার ঘটনা পরিদর্শন বান্দরবানে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত মায়ের ইচ্ছেপূরণে চিকিৎসক হতে চান মানিকছড়ির একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত হাসপ্রিয়া আক্তার হাসনা আগস্ট বিপ্লব: প্রবাসীদের প্রত্যাশা বিষয়ক সেমিনার বান্দরবান সেনাবাহিনীর পক্ষ থেকে বৌদ্ধ সম্প্রদায়ের ও বৌদ্ধ বিহারে সহায়তা প্রদান জিপিএ ৫ পেয়েছে ৫০ জনই বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল কলেজ মোল্লাহাটে  জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক টাকায় বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রবারণা বাজার রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের বৃক্ষ রোপণ ও খেলাধুলার সামগ্রী বিতরণ খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি বাস্তবায়নের দাবিতে র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত মাটিরাঙ্গা বাজার মনিটরিংয়ে ইউএনও-এসিল্যান্ড

রাজস্থলীতে ৪ টি পূজা মন্ডবে প্রতিমা বির্সজনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দূর্গোৎসব

মিন্টু কান্তি নাথ, রাজস্থলী প্রতিনিধিঃ / ৮৪ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪

মিন্টু কান্তি নাথ রাজস্থলী।

রাজস্থলীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব শারদীয় দূর্গোৎসব।

রবিবার (১৩ অক্টোবর) বিকাল ৪ টায় নদীতে দেয়া হয় প্রতিমা বিসর্জন।চারটি পূজা মান্ডপে মধ্যে রাজস্থলী বাজার কেন্দ্রীয় শ্রী শ্রী হরি মন্দিরের প্রতিমা গুলো রাজস্থলী বাজারের পাশের পুকুরে ও বাঙ্গালহালিয়া বাজার দক্ষিণেশ্বর কালী মন্দিরের প্রতিমা গুলো এবং বাঙ্গালহালিয়া কুতুরিয়া পাড়া শিব মন্দিরে প্রতিমা টি বাঙ্গালহালিয়া উচ্চ বিদ্যালয়ের পুকুরে এবং ছাগল খাইয়া শ্রী শ্রী কৃষ্ণ মন্দিরের প্রতিমা গুলো কর্ণফুলী নদীতে বিসর্জন দিয়েছেন বলে জানান।

নারীরা একে অপরকে পড়িয়ে দেন সিদুঁর,মেতে উঠেন সিদুঁর খেলায়। বিসর্জনের সাথে সাথে নদী ও পুকুর পাড়ে তরুণ তরুণীরা বাজাতে থাকেন ঢাক ঢোল আর কাঁসা, ধূপময় হয়ে উঠে বির্সজনস্থল।পুজা পরিচালনা কমিটির নেতৃবৃন্দ প্রতিমা বিসর্জনের সময়ও কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করায় সুন্দর ও সুষ্ঠভাবে দুর্গাপূজা সমাপ্ত করতে পারায় খুশি ভক্ত ও আয়োজকেরা।

এবার রাজস্থলী উপজেলায় ৪টি পূজামন্ডপে শারদীয়া দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে। আর সুন্দর ও সফলভাবে পূজা উদযাপন করতে পারায় খুশি সনাতনী ভক্তবৃন্দরা।

রাজস্থলী উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মিঠুল চন্দ্র দে ও সাধারণ সম্পাদক সুমন কান্তি দে বলেন পূজা শুরু থেকে শেষ পর্যন্ত আইনশৃঙ্খলা নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনী, উপজেলা প্রশাসন, পুলিশ বাহিনী, আনসার ভিডিপি সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপজেলা নিবার্হী কর্মকর্তা সজীব কান্তি রুদ্র বলেন উপজেলায় চার টি পূজা মান্ডপে শান্তি পূর্ণ ভাবে শারদীয় দুর্গোৎসব সম্পন্ন করতে পেরে রাজস্থলী বাসীকে ধন্যবাদ জানান। পূজা সম্পন্ন করতে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সকল সম্প্রদায়ের মানুষে সার্বিক সহযোগিতায় অব্যাহত ছিল বলে জানা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ