• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
শিরোনাম
সাঙ্গু নদীতে নৌকায় ডুবে নারী নিখোঁজ এখনো সন্ধান পাওয়া যায়নি মোল্লাহাটে বিএনপির আহবায়ককে অব্যাহতি দেয়ার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক ঘন্টার জন্য প্রতীকী পুলিশ সুপার হলেন শিশু শিক্ষার্থী নূর ইসরাত জাহান প্রবারণা পূর্ণিমাকে ঘিরে চলছে উৎসবের আমেজ লামায় ইউপি মেম্বারের বিরুদ্ধে অসহায় জায়গার মালিকের যত অভিযোগ বান্দরবানে এবারো এইচএসসি পরীক্ষার ফলাফলে কোয়ান্টাম কসমো কলেজ প্রথম কাপ্তাই মা সীতা দেবী মন্দিরে হাতির আক্রমনে ক্ষতিগ্রস্ত রান্না ঘর ও বাগান নবীনগর নিখোঁজ গৃহবধূর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন! সাজেকে ক্ষতিগ্রস্ত পাহাড়ি ও বাঙ্গালী পরিবারের মাঝে সেনাবাহিনীর আর্থিক সহায়তা প্রদান মানিকছড়িতে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হাতে-কলমে অক্ষর শিখছে শিশুরা প্রবারণা উৎসবে মানিকছড়িতে অনুদান বিতরণ গুইমারা কলেজের সাফল্য মায়ের ইচ্ছে স্বপ্নপূরণে চিকিৎসক হতে চায় জিপিএ-৫ প্রাপ্ত আশরাফুল

হাতিয়ায় প্রধান ও সহকারী শিক্ষকদের গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

জিএম ইব্রাহীম, হাতিয়া নোয়াখালী  / ৭৭ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২ অক্টোবর, ২০২৪

জিএম ইব্রাহীম, হাতিয়া নোয়াখালী 

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি: “ সহকারী শিক্ষকদের ১০ম ও প্রধান শিক্ষকদের ৯ম গ্রেড আমাদের দাবী নয়, আমাদের অধিকার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মানববন্ধন করেছে বৈষম্য নিরসনে প্রাথমিক শিক্ষক সংঘঠন সমন্বয় পরিষদ হাতিয়া শাখা।

বুধবার  (২ অক্টোবর ) বিকাল ৫টায় হাতিয়া উপজেলায় ন্যায্যতা ও যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড প্রধান শিক্ষকদের ৯ম গ্রেড বাস্তবায়নের দাবীতে শিক্ষকদের একটি র‌্যালি উপজেলা প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ প্রাঙণে মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
প্রধান উপদেষ্টার সদয় দৃষ্টি আকর্ষণে মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন প্লাকার্ড় ও ব্যানার ফেস্টুন নিয়ে শত শত শিক্ষক অংশগ্রহণ করেন। পরে উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি স্মারকলিপি প্রদান করা হয়।
মানববন্ধনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা খোন্দকার আবুল কালাম, শিক্ষক মাজেদ উদ্দিন আহমেদ, নুরনবী শাহীন, মাফুজুল ইসলাম কাইয়ুম, মাহবুবুর রহমান, এ এম কে বুলবুল, নুরল ইসলাম মানসুর, এরশাদ উদ্দিন প্রমুখ

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশের শিক্ষকরা বছরের পর বছর শোষিত ও ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হয়েছে। শিক্ষকদের একটাই দাবী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ৯ম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়ন করতে হবে। তারা আরও বলেন, দেশে পুলিশের উপসহকারী কর্মকর্তা, উপসহকারী কৃষি কর্মকর্তারাও ১০ম গ্রেড পান। বৈষম্য শুধু প্রাথমিক সহকারী শিক্ষকদের ক্ষেত্রে। শিক্ষকদের এ দাবী না পূরণ হলে আরো কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ