• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন
শিরোনাম
১০ম গ্রেড বাস্তবায়নের দাবীতে লামায় সহকারী শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি হাতিয়ায় দ্বীপ কল্যান সমিতির গ্রাহকদের টাকা আত্মসাতের প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত রামগড়ে রেড ক্রিসেন্টের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ মাটিরাঙ্গা ফুটবল একাডেমির আয়োজনে প্রীতি ফুটবল ম্যাচ কাপ্তাইয়ে শ্রেষ্ঠ কাব শিক্ষক ফেরদৌস আক্তার কাপ্তাইয়ে শ্রেষ্ঠ সহকারী  শিক্ষিকা  মোসামৎ কামরুন নাহার বেগম কাপ্তাইয়ে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত  মহেশখালীতে ডিজিটাল কম্পিউটার ট্রেনিং সেন্টারে শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ নানিয়ারচরে কার্প জাতীয় মাছের মিশ্রচাষে রিফ্রেশার্স প্রশিক্ষণ কাপ্তাইয়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মো: মাহবুবে ইলাহী কাপ্তাইয়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা মুন্না দে কাপ্তাইয়ে সনাতন যুব পরিষদের উপজেলা কমিটি গঠন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত 

নানিয়ারচরে কার্প জাতীয় মাছের মিশ্রচাষে রিফ্রেশার্স প্রশিক্ষণ

মেহেদী বিন সুলতান, রাঙ্গামাটি প্রতিনিধি  / ৫৭ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

 

নিজস্ব প্রতিনিধিঃ

মৎস্য অধিদপ্তরের অধীনে পার্বত্য চট্টগ্রামে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় নানিয়ারচরে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। কার্প জাতীয় মাছ চাষে চাষীদের মাঝে দিনব্যপী এই রিফ্রেশার্স প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে নানিয়ারচর হার্টিকালচার সেন্টারের কনফারেন্স রুমে এতে প্রধান অতিথি ছিলেন, রাঙামাটি জেলা মৎস্য কর্মকর্তা অধীর চন্দ্র দাস।

নানিয়ারচর উপজেলা মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান খানের সভাপতিত্বে এসময় পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের সহকারী পরিচালক মো. তোফাজ্জল হোসেন ফাহিম, মৎস্য বিভাগের ফিল্ড সুপারভাইজার প্রীতিরাজ খীসা ঝিনুক ও অংশীজনেরা উপস্থিত ছিলেন।

বক্তব্যে জেলা মৎস্য কর্মকর্তা বলেন, পার্বত্য চট্টগ্রামে মৎস্য চাষ করে লাভবান হওয়া খুবই সহজ। পূর্বে আপনাদের কে আমরা প্রশিক্ষণ দিয়েছি। আপনারা ইতোমধ্যে কার্প জাতীয় মাছ চাষে সম্ভাবনার মুখ দেখছেন। জেলা এবং উপজেলা পর্যায়ে মৎস্য অধিদপ্তরের অফিস রয়েছে। মৎস্য চাষ বিষয়ে যে কোন পরামর্শের জন্য আমাদের দরজা উন্মুক্ত। আমরা আপনাদের সেবা দিতে এসেছি। আপনারা আমাদের নিকট থেকে সেবা নিতে কুন্ঠাবোধ করবেন না। এসময় তিনি কার্প জাতীয় মাছ চাষের উপকারিতা ও সম্ভাবনা সম্পর্কে বক্তব্য রাখেন।

আলোচনা শেষে উপজেলার কেঙ্গেলছড়ি এলাকার রঞ্জন চাকমার প্রদর্শনী মৎস্য খামারের সুফলভোগীদের মাঝে ১৫কেজি মাছের পোনা, ২০কেজি জিওলাইট, ১টি জাল, ১০ কেজি ডলোচুন ও ২০০কেজি মাছের খাদ্য বিতরণ করেন, জেলা মৎস্য কর্মকর্তা।

দিনব্যাপি এই কর্মসূচির আওতায় বিকেলে সুফলভোগীদের নিয়ে কাউখালীর মৎস্যবীজ উৎপাদন খামার (মিনি হ্যাচারী) পরিদর্শন করেন, মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান।

এসময় কাউখালী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আরিফুল ইসলাম প্রশিক্ষণার্থীদের মাছের পোনা ক্রয় বিক্রয় এবং উৎপাদন সম্পর্কে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ