• শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন
শিরোনাম
রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ রামগড় থানার অফিসার ইনচার্জ দেব প্রিয় দাশ জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত পানছড়িতে গুচ্ছগ্রামের গম না দেওয়াকে কেন্দ্র করে মারামারি, আহত ৩ কুকি চিনের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রাখাসহ পাহাড়ের বিভিন্ন ইস্যু নিয়ে পিসিএনপি’র সংবাদ সম্মেলন হালদার উজানে বালু উত্তোলনের দায়ে মানিকছড়িতে একজনকে জরিমানা সাজেকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করেছে সেনাবাহিনী সীমান্ত সড়কের রাস্তার পাশে পড়েছিল মরদেহ,উদ্ধার করলো পুলিশ নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার মানিকছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্থার আস্থা প্রকল্পের সভা অনুষ্টিত কাপ্তাই থানা পুলিশ এর পৃথক  অভিযানে চোলাই মদ ও গাজা সহ আটক : ৩ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে পানছড়িতে বিশ্ব শান্তি কামনায় মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে আজ শরিকদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী

মহালছড়িতে সেনাবাহিনীর অভিযানে ইউপিডিএফ সন্ত্রাসী আটক

রিপন ওঝা,নিজস্ব প্রতিনিধি: / ৪৩৪ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৯ আগস্ট, ২০২১

খাগড়াছড়ির জেলার মহালছড়ি উপজেলার সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মহালছড়ি সরকারি কলেজ হতে ২কিলোমিটারের অভ্যন্তরে দূরছড়ি নামক স্থানে বাংলাদেশ সেনাবাহিনীর গোপন তথ্যের ভিত্তিতে আজ ০৯ আগস্ট ২০২১দিবাগত রাত ৩.৩০ ঘটিকায় আটক করা হয়।

অভিযানে ইউপিডিএফ (মূল) এর অস্ত্রধারী সন্ত্রাসী বিরাজ মনি চাকমা(৩৮) নামে একজন বিচ্ছিন্নতাবাদী অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনীর বিশেষ অপারেশন দল আটক করেন।

বিরাজ মনি চাকমা (৩৮)দীর্ঘদিন যাবৎ দূরছড়ি নামক এলাকায় চাঁদাবাজি, হত্যা ও ধর্ষণের সাথে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত ছিল।

বিরাজ মনি চাকমা কে গ্রেপ্তার করার পর তল্লাশি পূর্বক তার কাছ ঘটনাস্থল থেকে একটি চায়না পিস্তল, ০৪ রাউন্ড পিস্তলের গুলি, ০১টি মোবাইল ফোন(বাটন), ০১টি ক্রস ব্যাগ (অস্ত্র বহনে ব্যবহৃত), চাঁদা আদায়ের রশিদসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়। নিরাপত্তা বাহিনীর তল্লাশি অভিযান শেষে এই বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীকে মহালছড়ি সেনা ক্যাম্পে নিয়ে আসা হয় এবং তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

২০১৮ সালে আটককৃত সশস্ত্র সন্ত্রাসী বিরাজমনি চাকমা আলোচিত তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা হত্যা মামলার অন্যতম আসামি। এছাড়াও মহালছড়ি এবং নানিয়ারচর থানার একাধিক মামলায় তিনি ওয়ারেন্ট ভূক্ত পলাতক আসামী। তিনি অন্যতম আসামি যা চলমান রয়েছে। সে রাঙ্গামাটির নানিয়ারচর জিওর নাম্বার ১১৪/১৮ ধারা ১৪৮/ ১০৯/ ৩২৪/ ৩২৬/৩০৭/৩০২/৩৪ প্যানেল কোড ১৮৬০ মামলার এজাহারভুক্ত আসামি। জিজ্ঞাসাবাদ শেষে তাকে মহালছড়ি থানায় হস্তান্তর করা হয়।

এ বিষয়ে মহালছড়ি সদর জোন কমান্ডার এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ইউপডিএফ (মূল) এর সশস্ত্র সদস্যরা অত্যান্ত গোপনীয়তার সাথে অত্র জোনের বিভিন্ন স্থানে চাঁদা আদায় করছে এবং ভবিষ্যতে নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা করছে মর্মে গোয়েন্দা তথ্য রয়েছে। ফলশ্রুতিতে অত্র জোন কর্তৃক নিয়মিত অপারেশন ও গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রেখেছে। এমতাবস্থায়, সুনির্দিষ্ট তথ্যের উপর ভিত্তি করে অত্র জোন কর্তৃক অপারেশন পরিচালনা করা হলে উল্লেখিত চাঁদাবাজকে আটক করা হয়। জোন কমান্ডার আরো বলেন, অপরাধমূলক ও পাহাড়ে সংগঠিত অনৈতিক কার্যক্রমের সাথে জড়িত ব্যক্তি এবং পরিকল্পনা গ্রহনকারীদেরকে জোনের আওতাধীন এলাকায় কোন প্রকার অবৈধ কর্মকান্ড পরিচালনা করতে দেয়া হবে না এবং এ ব্যাপারে ভবিষ্যতে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে আশ্বাস প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ