• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন
শিরোনাম
ডেন্টাল বিভাগ চালু করেছে ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লংগদু বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত

মহালছড়িতে সেনাবাহিনীর অভিযানে ইউপিডিএফ সন্ত্রাসী আটক

রিপন ওঝা,নিজস্ব প্রতিনিধি: / ৪২৭ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৯ আগস্ট, ২০২১

খাগড়াছড়ির জেলার মহালছড়ি উপজেলার সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মহালছড়ি সরকারি কলেজ হতে ২কিলোমিটারের অভ্যন্তরে দূরছড়ি নামক স্থানে বাংলাদেশ সেনাবাহিনীর গোপন তথ্যের ভিত্তিতে আজ ০৯ আগস্ট ২০২১দিবাগত রাত ৩.৩০ ঘটিকায় আটক করা হয়।

অভিযানে ইউপিডিএফ (মূল) এর অস্ত্রধারী সন্ত্রাসী বিরাজ মনি চাকমা(৩৮) নামে একজন বিচ্ছিন্নতাবাদী অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনীর বিশেষ অপারেশন দল আটক করেন।

বিরাজ মনি চাকমা (৩৮)দীর্ঘদিন যাবৎ দূরছড়ি নামক এলাকায় চাঁদাবাজি, হত্যা ও ধর্ষণের সাথে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত ছিল।

বিরাজ মনি চাকমা কে গ্রেপ্তার করার পর তল্লাশি পূর্বক তার কাছ ঘটনাস্থল থেকে একটি চায়না পিস্তল, ০৪ রাউন্ড পিস্তলের গুলি, ০১টি মোবাইল ফোন(বাটন), ০১টি ক্রস ব্যাগ (অস্ত্র বহনে ব্যবহৃত), চাঁদা আদায়ের রশিদসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়। নিরাপত্তা বাহিনীর তল্লাশি অভিযান শেষে এই বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীকে মহালছড়ি সেনা ক্যাম্পে নিয়ে আসা হয় এবং তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

২০১৮ সালে আটককৃত সশস্ত্র সন্ত্রাসী বিরাজমনি চাকমা আলোচিত তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা হত্যা মামলার অন্যতম আসামি। এছাড়াও মহালছড়ি এবং নানিয়ারচর থানার একাধিক মামলায় তিনি ওয়ারেন্ট ভূক্ত পলাতক আসামী। তিনি অন্যতম আসামি যা চলমান রয়েছে। সে রাঙ্গামাটির নানিয়ারচর জিওর নাম্বার ১১৪/১৮ ধারা ১৪৮/ ১০৯/ ৩২৪/ ৩২৬/৩০৭/৩০২/৩৪ প্যানেল কোড ১৮৬০ মামলার এজাহারভুক্ত আসামি। জিজ্ঞাসাবাদ শেষে তাকে মহালছড়ি থানায় হস্তান্তর করা হয়।

এ বিষয়ে মহালছড়ি সদর জোন কমান্ডার এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ইউপডিএফ (মূল) এর সশস্ত্র সদস্যরা অত্যান্ত গোপনীয়তার সাথে অত্র জোনের বিভিন্ন স্থানে চাঁদা আদায় করছে এবং ভবিষ্যতে নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা করছে মর্মে গোয়েন্দা তথ্য রয়েছে। ফলশ্রুতিতে অত্র জোন কর্তৃক নিয়মিত অপারেশন ও গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রেখেছে। এমতাবস্থায়, সুনির্দিষ্ট তথ্যের উপর ভিত্তি করে অত্র জোন কর্তৃক অপারেশন পরিচালনা করা হলে উল্লেখিত চাঁদাবাজকে আটক করা হয়। জোন কমান্ডার আরো বলেন, অপরাধমূলক ও পাহাড়ে সংগঠিত অনৈতিক কার্যক্রমের সাথে জড়িত ব্যক্তি এবং পরিকল্পনা গ্রহনকারীদেরকে জোনের আওতাধীন এলাকায় কোন প্রকার অবৈধ কর্মকান্ড পরিচালনা করতে দেয়া হবে না এবং এ ব্যাপারে ভবিষ্যতে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে আশ্বাস প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ