• রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
লংগদুতে সন্তু গ্রুপ কর্তৃক ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ-ইউপিডিএফ রাঙ্গামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ সদস্যসহ নিহত-২ কেএনএফের নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম বম গ্রেপ্তার মানিকছড়িতে নবনির্বাচিত জনপ্রতিনিধি সংবর্ধনা দীঘিনালায় ইউনিয়ন পরিষদ কর্মপরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত কাপ্তাইয়ে পুলিশ এর অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার  রাজস্থলী  উপজেলা পরিষদ নির্বাচন: ভোটারের  দোয়ারে দোয়ারে ছুটছেন প্রার্থীরা, চাইছেন দোয়া উপজেলা পরিষদ নির্বাচন: লামায় শেষমুহুর্তে জমে উঠেছে ভোটের লড়াই মহেশখালীতে জেলেদের ৫৬ দিন বন্ধে সচেতনতামূলক সভা ও স্মার্ট কার্ড বিতরণ চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে ৩০ লিটার  চোলাইমদ সহ দুই মাদক ব্যবসায়ী আটক  কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন: তাপদাহ উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ভোটার দোয়ারে দোয়ারে  খাগড়াছড়িতে সার্বজনীন পেনশন স্কীম নিবন্ধনে শীর্ষে মাটিরাঙা

গোয়ালন্দে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল কিশোরী

আবুল হোসেন,রাজাবাড়ী প্রতিনিধি : / ২১৮ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম এর হস্তক্ষেপে একটি বাল্যবিবাহ বন্ধ হয়েছে। ভ্রাম্যমান আদালতে বরপক্ষকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানাযায়, বুধবার (৪ আগষ্ট) সন্ধ্যার পর উপজেলার দেবগ্রাম ইউনিয়নের, মোঃ তোফাজ্জেল শেখ এর কন্যা ও দৌলতদিয়া ইউনিয়নের হোসেন মন্ডল পাড়া গ্রামের মো. সেকেন মন্ডল এর ছেলের সাথে বাল্যবিবাহ চলাকালে আনছার বাহিনীর সদস্যগনকে সাথে নিয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট মোঃ রফিকুল ইসলাম হাতে নাতে ধরে ফেলেন।

এসময় তিনি ভ্রাম্যমান আদালত বসিয়ে বাল্যবিবাহ প্রতিরোধ আইন ২০১৭ এর ধারা ৫ মোতাবেক ছেলেপক্ষকে ৫ হাজার টাকা জরিমানা ও এরকম কাজ করবে না মর্মে উভয় পক্ষ মুচলেকা গ্রহণ করেন।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম জানান, বাল্যবিয়ের গোপন সংবাদ পেয়ে আমি কনের বাড়ীতে উপস্থিত হই। ঘটনা নিশ্চিত হওয়ার পর ওই কনের বাবার কাছ থেকে ভবিষ্যতে বয়স পূর্ন না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে না দেয়ার লিখিত অঙ্গিকার নেয়া হয়। তাছাড়া বাল্য বিবাহ নিষেধ আইনে বর পক্ষকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ