• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
শিরোনাম
গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন  পার্বত্য চট্টগ্রামে আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি ও ৮ টফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত মাটিরাঙ্গায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা ও মানবিক সহায়তা বিতরণ ঢাকা মহানগরে পিসিসিপি আংশিক কমিটির আত্মপ্রকাশ দুই মাসের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী

সোনাগাজীতে উপজেলা আওয়ামিলীগের বৃহত্তম শোক র‍্যালি ও পথসভা

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী (ফেনী) প্রতিনিধি : / ১২০ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪

 

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী (ফেনী) প্রতিনিধি :

শোকাবহ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মাস উপলক্ষে ফেনীর সোনাগাজীতে শোক র‍্যালি করেছে উপজেলা আওয়ামী লীগ। পহেলা আগস্ট বৃহস্পতিবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শোক র‍্যালীতে যোগদেন উপজেলার সকল পর্যায়ের আওয়ামীলীগ ও তার অঙ্গ  সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী। উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র এড. রফিকুল ইসলাম খোকন এর নেতৃত্বে স্মরণকালের বৃহত্তম শোক র‍্যালি কার্যত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের রূপধারণ করে। শহরের জিরোপয়েন্ট থেকে শুরু করে প্রধান প্রধান সড়ক সমূহ  পদক্ষিন করে দলীয় কার্যালয়ের সামনে এসে সংক্ষিপ্ত পথসভার মাধ্যমে  কর্মসূচী শেষ হয়।

এর আগে দুপুর ২টা থেকে উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে স্থানীয় চেয়ারম্যান, আওয়ামীলীগের সভাপতি সম্পাদকের নেতৃত্বে নেতাকর্মীরা পৌর শহরের জিরোপয়েন্টস্থ দলীয় কার্যালয়ের সামনে মিছিল নিয়ে সমবেত হন।

এসময় শোক র‍্যালীতে অংশ নেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাখাওয়াতুল হক বিটু, ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান বাবু, আজিজুল হক হিরণ, মোশারফ হোসেন বাদল, আলাউদ্দিন বাবুল, আওয়ামীলীগ নেতা নাছির উদ্দিন বাহার, আবদুল মজিদ ভুলুমিয়া, নুরনবী লিটন, শাহাদাত হোসেন জুয়েল, আবু তৈয়ব বাবুল, ইব্রাহিম খলিল, সৈয়দ দীন মোহাম্মদ, পৌর কাউন্সিলর জামাল উদ্দিন নয়ন, বেলায়েত হোসেন বেলাল, আইয়ুব আলী খাঁন, শেখ কলিম উল্যাহ রয়েল, নাছির উদ্দিন রিপন, যুবলীগ নেতা জামাল উদ্দিন, নাছির উদ্দিন আরিফ ভূঞা, নাছির উদ্দিন অপু, সাখাওয়াত হোসেন রানা, ছাত্রলীগ নেতা আবদুল মোতালেব চৌধুরী রবিন, মাহমুদুর রহমান রাসেল, সাইমুন ভূঞা, মীর এমরান, যুবলীগ নেতা আরিফুর রহমান সোহাগ প্রমুখ।

এছাড়াও উপজেলার প্রতিটি ইউনিটের আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মীর পদচারণায় পৌর শহর মুখরিত হয়ে উঠে। শ্লোগানে শ্লোগানে প্রকম্পিত হয়ে উঠে সোনাগাজীর রাজপথ।

কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্দেশনা মোতাবেক শোক র‍্যালীর পূর্বে মেয়র খোকন শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসূচী ঘোষণা করেন। এসময় তিনি চলমান কোটা আন্দোলনকে ঘিরে বিএনপি-জামাতের ধ্বংসযজ্ঞের কঠোর সমালোচনা করে সোনাগাজীতে কোন রকম বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করলে সমুউচিত জবাব দেওয়ার হুশিয়ারি দেন।

এছাড়াও সোস্যাল মিডিয়ায় বিএনপি-জামাতের গুজবের বিরুদ্ধে ও দলীয় কার্যক্রম নিয়ে সক্রিয় সদস্যদের তালিকা তৈরী পূর্বক পুরষ্কারের ঘোষণাও দেন মেয়র খোকন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ