• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা “আদিবাসী” শব্দ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি কেন? খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক

রাঙামাটি জেলা পর্যায়ে শ্রেষ্ঠ মৎস্য চাষীর পুরস্কার পেল কাপ্তাইয়ের মো: ইউনুচ

ঝুলন দত্ত, কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি: / ৯৯ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪

ঝুলন দত্ত, কাপ্তাই ( রাঙামাটি) প্রতিনিধি:
কাপ্তাই লেকে খাঁচায় মনোসেক্স তেলাপিয়া মাছ উৎপাদনে অবদান রাখায় কাপ্তাইয়ের জেটিঘাট এলাকার জেলেপাড়ার মৎস্যচাষী মো: ইউনুচ জাতীয় মৎস্য সপ্তাহ: ২০২৪ এ রাঙামাটি জেলা পর্যায়ে শ্রেষ্ঠ মৎস্য চাষীর পুরস্কার অর্জন করেছেন।
রাঙামাটি জেলা পর্যায়ে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটি প্রতিবছর মৎস্য সপ্তাহে এই পুরস্কার প্রদান করে থাকেন।

গত বুধবার( ৩১ জুলাই) রাঙামাটি জেলা পরিষদ ও জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে পরিষদের এনেক্স ভবন সম্মেলন কক্ষে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত থেকে কাপ্তাইয়ের সফল মৎস্যচাষী মো: ইউনুচ এর হাতে সনদপত্র ও নগদ অর্থ তুলে দেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী।

মৎস্য বিষয়ক আহবায়ক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য মোঃ আব্দুর রহিমের সভাপতিত্বে এসময় জেলা মৎস্য অফিসার অধির চন্দ্র দাস, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ মোতাছেম বিল্যাহ, রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, রাঙামাটি সিভিল সার্জন ডা. নুয়েন খীসা সহ জেলা পরিষদের সদস্য এবং মৎস্যচাষীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: কাপ্তাইয়ের উপজেলার জেটিঘাট জেলা পাড়ার বাসিন্দা মো: ইউনুচ ২০২৩ উৎপাদন বছরে কাপ্তাই লেকে ১ শত ৬০ টি খাঁচায় মনোসেক্স জাতীয় তেলাপিয়া মাছ চাষ করে প্রায় ৮০ মেট্রিক টন মনোসেক্স তেলাপিয়া মাছ উৎপাদন করেন। তারই এই অবদানের স্বীকৃতি স্বরুপ তাঁকে ২০২৪ এ রাঙামাটি জেলা পর্যায়ে শ্রেষ্ঠ মৎস্য চাষীর পুরস্কার প্রদান করা হয় বলে জানান কাপ্তাই সিনিয়র

উপজেলা মৎস্য অফিসার আরিফুর রহমান। তিনি আরোও জানান, মো: ইউনুস সহ আরোও ১০ জন উদ্যোক্তা কাপ্তাই জেটিঘাট সংলগ্ন এলাকায় খাঁচায় মৎস্য চাষ করছেন। এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। তবে এই পদ্ধতিতে সবচেয়ে বেশি মৎস্য চাষ করছেন মো: ইউনুচ।

মৎস্য কর্মকর্তা আরোও জানান, কাপ্তাই লেকে খাঁচায় চাষকৃত মাছ সুস্বাদু এবং নিরাপদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ