• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা “আদিবাসী” শব্দ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি কেন? খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে নানিয়ারচরে র‌্যালী ও আলোচনা সভা

মেহেদী বিন সুলতান, রাঙ্গামাটি প্রতিনিধি: / ৮২ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৩১ জুলাই, ২০২৪

মেহেদী বিন সুলতান, রাঙ্গামাটি প্রতিনিধি:

“ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্যে নানিয়ারচরে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। দিবসটি ঘিরে উদ্বোধনী অনুষ্ঠান, র‌্যালী ও সফল মৎস্য চাষি কে পুরষ্কার বিতরন করা হয়।

বুধবার (৩১ জুলাই) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিমুল এহসান খান। এতে প্রধান অতিথি ছিলেন, নানিয়ারচর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অনিতা চাকমা ও বিশেষ অতিথি ছিলেন, ভাইস চেয়ারম্যান সুজিত তালুকদার।

এসময় অন্যান্যের মাঝে বুড়িঘাট ইউপি চেয়ারম্যান প্রমোদ খীসা, ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান অমল কান্তি চাকমা, উপজেলা মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান খান, প্রাণী সম্পদ কর্মকর্তা অর্জুন দেবনাথ, কৃষি কর্মকর্তা তপু আহমেদ, ওসি তদন্ত কাজী আরিফ উদ্দিন, যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল আজিজ, মৎস্য অফিস সহকারী প্রীতিরাজ খীসা ঝিনুকসহ জনপ্রতিনিধি, সাংবাদিক, গন্যমান্য ব্যক্তিবর্গ ও সফল মৎস্য চাষিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে অনিতা চাকমা বলেন, আমরা যেভাবে মৎস্য সম্পদ আহরণ করে থাকি, তেমনি এই মৎস্য সম্পদ আমাদেরকেই সংরক্ষণ করতে হবে।
বক্তব্যে সুজিত তালুকদার বলেন, মা মাছ ডিম পাড়ারকালে আমাদের কে মাছ ধরা বন্ধ করতে হবে। সরকার আমাদের কে প্রণোদনা দেয় যাতে করে আমরা মাছ ধরা বন্ধ করে জীবনধারণ করতে পারি। মনে রাখতে হবে এই মাছ রাষ্ট্রের সম্পদ। এই মাছ আমাদের সম্পদ।

সভাপতির বক্তব্যে আমিমুল এহসান খান বলেন, পুষ্টির কথা মাথায় রেখে আমাদের কে মৎস্য সম্পদ রক্ষা করতে হবে। তিন মাস আমরা মাছ ধরা বন্ধ রাখবো। যাতে করে আমাদের পুষ্টি ঘাটতি না হয়। এই তিনমাস মাছ ধরা বন্ধ রাখলে আগামীতে আমরা চাহিদা মোতাবেক মাছ ধারতে করতে পারবো।

মৎস্য বিভাগ জানায়, মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে আজ (২য় দিন) উদ্বোধনী অনুষ্ঠান, র‌্যালী ও সফল মৎস্য চাষি কে পুরষ্কার বিতরন, ৩য় দিন উপজেলার মৎস্যজীবি ও চাষীদের সাথে মতবিনিময়, ৪র্থ দিন পানির ভৌত রাসায়নিক গুণাগুণ পরীক্ষা, ৫ম দিন মৎস্য বিষয়ে রচনা প্রতিযোগীতা, ৬ষ্ঠ দিন মৎস্য খাদ্য বিতরণ ও শেষ দিনে সপ্তাহের মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য গত ৩০জুলাই থেকে আগামী ৫ই আগষ্ট পর্যন্ত এই মৎস্য সপ্তাহ উদযাপন করা হবে। অনুষ্ঠান শেষে উপজেলার ৩জন সফল মৎস্য চাষিকে পুরষ্কার বিতরণ করা হয়। উপজেলায় এবার সফল ৩জন মৎস্য চাষি হলেন, মাহবুব এলাহী, গৌরব চাকমা ও রতন জীবন চাকমা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ