• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
শিরোনাম
রামগড়ে ইয়াবা ও গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাপ্তাইয়ে ষাটোর্ধ্ব অসুস্থ পিতা পুত্রের কোলে চড়ে ভোট দিতে  রাজস্থলী উপজেলায় সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে   কাপ্তাইয়ে ভোট কেন্দ্র পরিদর্শনে রাঙামাটি জেলা প্রশাসক অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে- রাঙামাটি জেলা প্রশাসক বান্দরবানের লামায় শান্তিপূর্ণভাবে চলছে ভোট গ্রহণ, উপস্থিতি কম চলছে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালে খাগড়াছড়ি সদরসহ তিন উপজেলায় নির্বাচন রাজস্থলী উপজেলার ভোট কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম মানিকছড়িতে নবনির্বাচিত জনপ্রতিনিধি’র সংবর্ধনা ও যুব রেড ক্রিসেন্ট ইউনিটের পরিচিত সভা রাত পোহালে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন: কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানে হলো নির্বাচনী সরঞ্জাম  সাজেকে বার্ষিক ক্রীড়া পুরুস্কার বিতরণ করেছে সেনাবাহিনী

সোনাগাজীর আমিরাবাদের সোনাপুরে কালভার্ট ভেঙে খালে, চলাচল দুর্ভোগ

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী, ফেনী : / ৪৬২ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর গ্রামে, বাদামতলী থেকে কমাণ্ডার বাজার – গুচ্ছগ্রাম সংযোগ সড়কে দুটো কালভার্ট ভাঙ্গা, রাস্তার মাঝখানে গভীর গর্ত! মানুষ ও যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ, যেকোনো সময় ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা। দুটো নতুন কালভার্ট নির্মাণ ও রাস্তাটি পুনঃ সংস্কার করার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয় অধিবাসী ও তিনবাড়ীয়া রহমত নগর মাদ্রাসার মুহতামিম মাওঃ আবদুল হালিম জানান- এই রাস্তা দিয়ে বাদামতলী, সোনাপুর ও চরলামছি কমাণ্ডার বাজার ও গুচ্ছ গ্রামের শতশত মানুষ চলাচল করে থাকে। স্থানীয় স্কুল, মাদ্রাসা ও মক্তবের ছাত্রছাত্রী ও মসজিদের মুসল্লি সহ দৈনিক শতাধিক মানুষ যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হয়।

স্থানীয় বাসিন্দা জসিম উদ্দিন জানান- বাদামতলী থেকে দাসপাড়া হয়ে গুচ্ছগ্রাম যাওয়ার সড়কে গর্ত ও ভাঙ্গাচোরা, কালভার্ট ভাঙ্গা, মাতবর বাড়ীর রোডে একটা ব্রীজের সংযোগ সড়কে মাটি না থাকায় যান চলাচল এমনকি পায়ে হেঁটে চলাচল করতেও সমস্যা হয়।

আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জহির জানান- ঐ এলাকায় বেশ কয়েকটি কালভার্ট ভাঙ্গা, রাস্তাঘাটও ভাঙ্গাচোরা। আমি ইতিমধ্যে বিষয়টি এলজিইডি কর্তৃপক্ষকে জানিয়েছি। এগুলো সংস্কারে বড় ধরণের বাজেট প্রয়োজন যাহা ইউনিয়ন পরিষদের অর্থায়নে সম্ভব নয়। আমি ফেনী-৩ আসনের এমপি, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট সকলের সুদৃষ্টি কামনা করছি।

এই প্রসঙ্গে এলজিইডি’র সোনাগাজী উপজেলা ইঞ্জিনিয়ার মনির হোসেন খান জানান- আমি সোনাগাজীতে জয়েন করার পর থেকে দেখছি সোনাগাজী উপজেলায় শতাধিক ব্রীজ- কালভার্ট ভাঙা, রাস্তাগুলোতে অতিরিক্ত ভারী যানবাহন চলাচল করায় ভেঙে পড়েছে। শীঘ্রই আমিরাবাদ ইউনিয়নের উক্ত সড়ক পরিদর্শন করে যান চলাচলের উপযোগী করতে পদক্ষেপ নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ