• সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনাম
ফরিদপুর রেলস্টেশনে ঢাকামুখী কমিউটার ট্রেনের গতিরোধ পাহাড়খেকো আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ’কে ঠেকাবে কে ? কাপ্তাই সেনা জোনের উদ্যোগে চালু হল ”মানবতার দেওয়াল” কালবৈশাখীর ছোবলে মানিকছড়িতে ঘর-বাড়ি ভেঙে চুরমার বিদ্যুৎ লাইন বির্পযয় রামগড়ে বজ্রপাতে গংজ মার্মার মৃত্যু কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের সাব স্টেশনের সুইচ ইয়ার্ডে অগ্নিকান্ড উপজেলা নির্বাচনে নিজেদের প্রার্থীদের জেতাতে মরিয়া জেএসএস (সন্তু) খাগড়াছড়িতে নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় মা‌টিরাঙ্গায় সাংবাদিক হাসান আল মামুনের বিরু‌দ্ধে মানববন্ধন মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ

সোনাগাজীর আমিরাবাদের সোনাপুরে কালভার্ট ভেঙে খালে, চলাচল দুর্ভোগ

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী, ফেনী : / ৪৫৪ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর গ্রামে, বাদামতলী থেকে কমাণ্ডার বাজার – গুচ্ছগ্রাম সংযোগ সড়কে দুটো কালভার্ট ভাঙ্গা, রাস্তার মাঝখানে গভীর গর্ত! মানুষ ও যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ, যেকোনো সময় ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা। দুটো নতুন কালভার্ট নির্মাণ ও রাস্তাটি পুনঃ সংস্কার করার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয় অধিবাসী ও তিনবাড়ীয়া রহমত নগর মাদ্রাসার মুহতামিম মাওঃ আবদুল হালিম জানান- এই রাস্তা দিয়ে বাদামতলী, সোনাপুর ও চরলামছি কমাণ্ডার বাজার ও গুচ্ছ গ্রামের শতশত মানুষ চলাচল করে থাকে। স্থানীয় স্কুল, মাদ্রাসা ও মক্তবের ছাত্রছাত্রী ও মসজিদের মুসল্লি সহ দৈনিক শতাধিক মানুষ যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হয়।

স্থানীয় বাসিন্দা জসিম উদ্দিন জানান- বাদামতলী থেকে দাসপাড়া হয়ে গুচ্ছগ্রাম যাওয়ার সড়কে গর্ত ও ভাঙ্গাচোরা, কালভার্ট ভাঙ্গা, মাতবর বাড়ীর রোডে একটা ব্রীজের সংযোগ সড়কে মাটি না থাকায় যান চলাচল এমনকি পায়ে হেঁটে চলাচল করতেও সমস্যা হয়।

আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জহির জানান- ঐ এলাকায় বেশ কয়েকটি কালভার্ট ভাঙ্গা, রাস্তাঘাটও ভাঙ্গাচোরা। আমি ইতিমধ্যে বিষয়টি এলজিইডি কর্তৃপক্ষকে জানিয়েছি। এগুলো সংস্কারে বড় ধরণের বাজেট প্রয়োজন যাহা ইউনিয়ন পরিষদের অর্থায়নে সম্ভব নয়। আমি ফেনী-৩ আসনের এমপি, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট সকলের সুদৃষ্টি কামনা করছি।

এই প্রসঙ্গে এলজিইডি’র সোনাগাজী উপজেলা ইঞ্জিনিয়ার মনির হোসেন খান জানান- আমি সোনাগাজীতে জয়েন করার পর থেকে দেখছি সোনাগাজী উপজেলায় শতাধিক ব্রীজ- কালভার্ট ভাঙা, রাস্তাগুলোতে অতিরিক্ত ভারী যানবাহন চলাচল করায় ভেঙে পড়েছে। শীঘ্রই আমিরাবাদ ইউনিয়নের উক্ত সড়ক পরিদর্শন করে যান চলাচলের উপযোগী করতে পদক্ষেপ নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ