• রবিবার, ৩০ জুন ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে প্রাকৃতিক দূর্যোগ ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে টেউটিন ও চেক বিতরণ মহিলা শিক্ষিকাদের নিয়ে ইসলামিক ফাউন্ডেশনের নিরাপদ মাতৃত্ব দিবসের কমিউনিটি সভা রাঙামাটি জেলা ছাত্র লীগের কমিটিতে কাপ্তাইয়ে সাইথোয়াই অং চৌধুরীর যুগ্ম সম্পাদক পদে আসীন  সারা দেশের ন্যায় খাগড়াছড়িতেও আজ থেকে এইচ.এস.সি. পরীক্ষা শুরু কাপ্তাইয়ে এইচএসসি পরীক্ষা শুরু: অংশ নিচ্ছেন ৮৫২ জন পরীক্ষার্থী দীঘিনালায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তুর স্থাপন রাইখালীতে উদ্ধার করা টিয়া পাখি রাঙ্গুনীয়া শেখ  রাসেল এভিয়ারীতে পার্কে  হস্তান্তর লংগদুতে বজ্রপাতে নিহত পরিবারদের মাঝে বাংলাদেশ জামাতে ইসলামী, র, আর্থিক অনুদান প্রদান হাতি – মানুষ দ্বন্দ্ব নিরসনে রাইখালীতে বন বিভাগের মতবিনিময় সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে ভোক্তা অধিকার এর অভিযানে ১০ হাজার টাকা জরিমানা আদায় মোংলায় জেলে পরিবারে নীরব কান্না বাঘাইছড়িতে ২৭বিজিবির উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

খাগড়াছড়িতে ৬টি পাহাড়ি ময়না পাখি উদ্ধার

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি: / ৮১ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৮ জুন, ২০২৪

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।। খাগড়াছড়ি বন বিভাগ ৬টি পাহাড়ি ময়না পাখি উদ্ধার করেছে। শুক্রবার (২৮ জুন,২০২৪ ইং) সকালে খাগড়াছড়ি শান্তি কাউন্টার এ চট্টগ্রাম গামী একটি বাস থেকে পাখি গুলোকে উদ্ধার করা হয়।

খাগড়াছড়ি বন বিভাগ কর্মকর্তা মোঃ ফরিদ মিঞা জানান, শুক্রবার সকালে গোপন সংবাদের সূত্র ধরে খাগড়াছড়ি শান্তি কাউন্টার এ চট্টগ্রাম গামী একটি বাস এ বন বিভাগের একটি টিম গিয়ে দেখেন ময়না পাখি গুলো বাসের এক কোণায় খাঁচা বন্ধী করে রাখা আছে। কে বা কারা এই পাখি গুলোকে আনলেন জানতে চাইলে কেউ শিখার করেননি। সেক্ষেত্রে কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। পরে পাখি গুলোকে উদ্ধার করে খাগড়াছড়ি বন বিভাগে নিয়ে আসা হয়। পাখিগুলোর এখনো পূর্ণ বয়স হয়নি। উড়তে পারে না। তাই পাখি গুলোকে বন বিভাগের হেফাজতে লালন – পালন করা হবে। আর যখন পূর্ণ বয়স হবে তখন পাখিগুলোকে প্রকৃতিতে অবমুক্ত করা হবে।

তিনি আরও জানান, বন্য প্রাণী নিজেদের মতো করে প্রকৃতিতে বেঁচে থাকবে। তাদেরকে কেউ যেন বিরক্ত না করে। এটাই আমাদের একমাত্র লক্ষ্য। আমরা বন্য প্রাণী সংরক্ষণ আইন অনুযায়ী, বন্য প্রাণী ধরা, মারা, শিকার করা বা পরিবহন করা এটা একটা গুরুতর অপরাধ।

তিনি দেশ দেশবাসীর কাছে বার্তা (মেসেজ) দেন, বন্য প্রাণীকে বাঁচতে দিন, বন্য প্রাণী সাধারণত কাউকে আঘাত করে না। বন্য প্রাণী নিজেদের মত প্রকৃতিতে বিচরণ করবে। এবং আমাদের ভবিষ্যৎ প্রজন্ম প্রকৃতিতে বন্য প্রাণী দেখতে পাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ