• শুক্রবার, ২৮ জুন ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে ৬টি পাহাড়ি ময়না পাখি উদ্ধার কাপ্তাই থানা পুলিশের অভিযানে গাঁজাসহ এক মহিলা  পেশাদার মাদক বিক্রেতা  আটক রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাকের অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার নিলেন  দেশ সেরা এটিও কাপ্তাইয়ের আশীষ কুমার আচার্য্য জালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে রাঙ্গামাটি সনাকের অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি) গঠিত খাগড়াছড়ি জেলা পরিষদের অডিটোরিয়াম এর ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠিত নানিয়ারচরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত খাগড়াছড়িতে জনশুমারি ও গৃহ গণনা ২০২২ জেলা রিপোর্ট প্রকাশ ও মোড়ক উন্মোচিত কাপ্তাই থানা পুলিশ এর ওপেন হাউজ ডে ও বিট পুলিশিং সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে আইডিএফ এর নবীন প্রবীণ সম্মাননা, পুরস্কার বিতরণ ও হুইল চেয়ার বিতরণ  খাগড়াছড়িতে শুদ্ধাচার পুরস্কার পেলেন পেলেন ইউএনও ডেজী চক্রবর্তী লংগদু উপজেলায় পিসিসিপি’র বৃক্ষ রোপণ কর্মসূচি পালন

খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম এলাকায় আর্থ-সামাজিক উন্নয়নে ইক্ষু, সাথী ফসল ও গুড় উৎপাদন শীর্ষক কর্মশালা

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি: / ৭৮ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৪ জুন, ২০২৪

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।।

খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম এলাকায় আর্থ-সামাজিক উন্নয়নে ইক্ষু, সাথী ফসল ও গুড় উৎপাদন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

সোমবার (২৪ জুন,২০২৪ইং) সকালে খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে কনফারেন্স হল এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এসময় উন্নয়ন বোর্ড রাঙ্গামাটির সদস্য প্রশাসন ও প্রকল্প পরিচালক, মাহাবুব-উল করিম এর সভাপতিত্ত্বে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি কৃষি গবেষণা ইন্সটিটিউট এর মূখ্য গবেষক ড. মোঃ আলতাফ হোসেন, খাগড়াছড়ি কৃষি উপ-পরিচালক মোঃ বাছিরুল আলম, খাগড়াছড়ি সিনিয়র সহকারী কমিশনার মনিরা খাতুন, পার্বত্য জেলা খাগড়াছড়ির উপজেলা সমূহের কৃষি কর্মকর্তা বৃন্দ, জনপ্রতিনিধি সহ জেলার সুবিধাভোগী কৃষকদের অংশগ্রহণে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এসময় পার্বত্য চট্টগ্রাম খাগড়াছড়ি অঞ্চলের কৃষকদের মুক্ত আলোচনায় কৃষক’রা পাহাড়ে কৃষিজ বাগানে তাদের পতিত জমি আবাদের কিভাবে কাজে লাগাতে পারে এবং পরামর্শ চান।

কর্মশালায় প্রধান অতিথি উপসচিব মাহাবুব-উল করিম
বক্তব্যে বলেন, পার্বত্য চট্টগ্রাম অঞ্চল কৃষি উন্নয়ন সম্ভাবনা রয়েছে। এই অঞ্চলের কৃষক, মাটির উর্বরা শক্তি ও কৃষিজ বীজ’কে কাজে লাগিয়ে উন্নয়ন সম্ভব। এতে একদিকে যেমন বেকারত্ব হ্রাস পাবে অপরদিকে দেশে উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে দেশের মাথাপিছু আয় বাড়বে।
আর কোন কোন জায়গায় কি জাতীয় ফলন ভালো হওয়ার সম্ভাবনা এবং তার পরামর্শ প্রদান করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ