• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন
শিরোনাম
সাঙ্গু নদীতে নৌকায় ডুবে নারী নিখোঁজ এখনো সন্ধান পাওয়া যায়নি মোল্লাহাটে বিএনপির আহবায়ককে অব্যাহতি দেয়ার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক ঘন্টার জন্য প্রতীকী পুলিশ সুপার হলেন শিশু শিক্ষার্থী নূর ইসরাত জাহান প্রবারণা পূর্ণিমাকে ঘিরে চলছে উৎসবের আমেজ লামায় ইউপি মেম্বারের বিরুদ্ধে অসহায় জায়গার মালিকের যত অভিযোগ বান্দরবানে এবারো এইচএসসি পরীক্ষার ফলাফলে কোয়ান্টাম কসমো কলেজ প্রথম কাপ্তাই মা সীতা দেবী মন্দিরে হাতির আক্রমনে ক্ষতিগ্রস্ত রান্না ঘর ও বাগান নবীনগর নিখোঁজ গৃহবধূর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন! সাজেকে ক্ষতিগ্রস্ত পাহাড়ি ও বাঙ্গালী পরিবারের মাঝে সেনাবাহিনীর আর্থিক সহায়তা প্রদান মানিকছড়িতে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হাতে-কলমে অক্ষর শিখছে শিশুরা প্রবারণা উৎসবে মানিকছড়িতে অনুদান বিতরণ গুইমারা কলেজের সাফল্য মায়ের ইচ্ছে স্বপ্নপূরণে চিকিৎসক হতে চায় জিপিএ-৫ প্রাপ্ত আশরাফুল

খাগড়াছড়িতে “বাল্যবিবাহ নিরোধ ঘন্টা” বিষয়ক সচেতনতামূলক সভা ও শপথ বাক্য পাঠ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার / ১৩১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৩ জুন, ২০২৪

 

শেখ হাসিনার বারতা,নারী পুরুষ সমতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে বাল্যবিবাহ প্রতিরোধে ডিজিটাল সিস্টেমের আওতায় স্কুল পর্যায়ে “বাল্যবিবাহ নিরোধ ঘন্টা” বিষয়ক সচেতনতামূলক সভা ও শপথ বাক্য পাঠ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(০৩জুন) সকাল সাড়ে ১১টায় ঠাকুরছড়া উচ্চ বিদ্যালয়ের হল রুমে এ সচেতনতামূলক সভা ও শপথ বাক্য পাঠ অনুষ্ঠিত হয়। এতে মহিলা বিষয়ক অধিদপ্তর জেলা’র উপ-পরিচালক সুস্মিতা খীসা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুমানা আক্তার।

এ সময় আলোচনা সভায় অতিথি বক্তারা বলেন, বাল্যবিয়ের কারণে মেয়েশিশু কেবলপরিপূর্ণভাবে বেড়ে উঠতে পারে না তা নয়, পূর্ণ বয়সে পৌঁছেও যোগ্য, দক্ষ ও কর্মক্ষম হিসেবে পরিবার,সমাজ ও রাষ্ট্রে তার যথাযথ ভূমিকা পালনে ব্যর্থ হন।এছাড়াও বাল্যবিবাহ নিরোধ ঘন্টায় চারটি পদ্ধতি ব্যবহার,বাল্যবিয়ের কুফল সম্পর্কে শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনা প্রদান করা হয়। সভা শেষে উপস্থিত ছাত্র-ছাত্রীদের বাল্যবিবাহ নিরোধে শপথবাক্য পাঠ করানো হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্নেজী চাকমা, সহকারী প্রধান শিক্ষক সুজিত কান্তি বণিক,সিনিয়র শিক্ষক কনকনা চাকমা প্রমূখ।

এছাড়াও অত্র শিক্ষা প্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষক, কিশোরী ক্লাবের সদস্য ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ