• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
ঈদ উপলক্ষে হরিহরনগর ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ বাগেরহাটে বেআইনীভাবে প্রস্তুত হচ্ছে শামুকের খোলস পুড়িয়ে চুন ২ এপিবিএন, মেঘলা, বান্দরবান কর্তৃক একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার দেশ সেরা এটিও কাপ্তাইয়ের আশীষ কুমার আচার্য্য বাকী আছে ১দিন-গরু বাজারে ভীড় ক্রেতা ও বিক্রেতার শার্শা বেনাপোল বন্দরের ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা লংগদুতে বজ্রপাতে নিহত ৪ নিখোঁজ ১ মহালছড়ি সেনা জোনের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ মাটিরাঙায় সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তা কাপ্তাই শিল্প এলাকা হতে উদ্ধার ১২ টি পান কৌড়ি  শেখ রা‌সেল এভিয়ারী এন্ড ইকো-পার্কে হস্তান্তর  আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট

কাপ্তাইয়ে বুদ্ধ পূর্ণিমায় বিভিন্ন বিহারে  দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা

ঝুলন দত্ত, কাপ্তাই( রাঙামাটি) প্রতিনিধি: / ১৬৬ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২২ মে, ২০২৪

 

ঝুলন দত্ত, কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি: বুদ্ধ পূর্ণিমা বা বৈশাখী পূর্ণিমা উপলক্ষে রাঙামাটির   ঐতিহ্যবাহী চিংম্রং বৌদ্ধ বিহারের জাদি বট প্রাঙ্গনে  বুধবার (২২ মে) সকালে  প্রার্থনা সভা ও বটগাছের পানি উৎসর্গ সহ দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা করা হয়। এসময় বুদ্ধ পূজা, পঞ্চশীল ও অষ্টশীল প্রার্থনা এবং বুদ্ধ মূর্তিকে স্নান করানো হয়।

অনুষ্ঠানের  বাংলাদেশ রাজনিকায় ৬ষ্ঠ তম মহাসংঘনায়ক ও চিংম্রং বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ উঃ পামোক্ষা মহাথের উপস্থিত থেকে এই প্রার্থনা পরিচালনা করেন। এসময় রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী সহ দায়ক দায়িকারা উপস্থিত ছিলেন।

এদিকে বৌদ্ধ সম্প্রদায়ের শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে কাপ্তাইয়ের চন্দ্রঘোনা নালন্দা বৌদ্ধ বিহার,  বারঘোনিয়া জ্ঞানোদয় বৌদ্ধ বিহার, ওয়াগ্গা জনকল্যাণ বৌদ্ধ বিহার, সাফছড়ি বৌদ্ধ বিহার,  মুরালি পাড়া বৌদ্ধ বিহার,  রাইখালী রায় সাহেব  বৌদ্ধ বিহার সহ বিভিন্ন বিহারে ধর্মীয় আচার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ