• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মানিকছড়ি’র মান রেখেছে ইতি! মাদরাসায় উষ্ণ সংবর্ধনা

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ৭৩ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)
খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার মাধ্যমিক, দাখিল ও ভোকেশনালের ১১শ ৩৩ জন শিক্ষার্থী এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৭৬৩ জন। গড় পাশের হার ৮২.৯২ শতাংশ। উপজেলায় একমাত্র জিপিএ-৫ পেয়ে প্রশংসায় ভাসছেন ফজিলা আকতার ইতি! সোমবার মাদরাসার পক্ষ থেকে তাকে উষ্ণ সংবর্ধনা দেওয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, চলতি বছরের ফেব্রুয়ারী মাসে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় উপজেলার আটটি মাধ্যমিক বিদ্যালয়ের ১ হাজার ৭জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছেন ৬শ ৪৭ জন। পাসের হার ৬৪.২৫ শতাংশ। দাখিলে পরীক্ষার্থী ৬৬ জন। পাস করেছে ৫৮ জন। পাসের হার ৮৭.৮৭ শতাংশ। জিপিএ-৫ একজন।
অন্যদিকে কারগরি ভোকেশনাল দক্ষিণ চেঙ্গুছড়া নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদরাসায় পাসের হার ১০০ শতাংশ এবং এসএসসি ভোকেশনালে কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ে ৯৩. ১০ শতাংশ পাস করেছে। একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী ফজিলা আকতার ইতি। সে উপজেলার হাতিমুড়া এলাকার প্রান্তিক কৃষক মো. ফারুক হোসেন ও গৃহীনি সাজেদা বেগমের কন্যা। ৩ বোন, ২ ভাইয়ের মধ্যে ফজিলা আকতার ইতি চর্তুথ। ফজিলা আকতার ভবিষ্যতে আদর্শ শিক্ষক হতে চায়।

১৩ মে সোমবার সকালে মাদরাসার পক্ষ থেকে কৃতি শিক্ষার্থী ফজিলা আকতার ইতি’কে উষ্ণ সংবর্ধনা দিয়েছেন শিক্ষক,শিক্ষিকা ও পরিচালনা পর্ষদ। এ সময় ম্যানেজিং কমিটির সভাপতি মো. রফিকুল ইসলাম, সুপার (ভারপ্রাপ্ত) মাওলানা মো. সাইফুদ্দিনসহ সকল শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ