• রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম
প্রস্তুত: ২৪ টি ভোট কেন্দ্র,  শেষ মুহূর্তে প্রচারনায় মুখরিত কাপ্তাইয়ের বিভিন্ন জনপদ  লংগদুতে সন্তু গ্রুপ কর্তৃক ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ-ইউপিডিএফ রাঙ্গামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ সদস্যসহ নিহত-২ কেএনএফের নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম বম গ্রেপ্তার মানিকছড়িতে নবনির্বাচিত জনপ্রতিনিধি সংবর্ধনা দীঘিনালায় ইউনিয়ন পরিষদ কর্মপরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত কাপ্তাইয়ে পুলিশ এর অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার  রাজস্থলী  উপজেলা পরিষদ নির্বাচন: ভোটারের  দোয়ারে দোয়ারে ছুটছেন প্রার্থীরা, চাইছেন দোয়া উপজেলা পরিষদ নির্বাচন: লামায় শেষমুহুর্তে জমে উঠেছে ভোটের লড়াই মহেশখালীতে জেলেদের ৫৬ দিন বন্ধে সচেতনতামূলক সভা ও স্মার্ট কার্ড বিতরণ চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে ৩০ লিটার  চোলাইমদ সহ দুই মাদক ব্যবসায়ী আটক  কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন: তাপদাহ উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ভোটার দোয়ারে দোয়ারে 

মানিকছড়িতে এসএসসি দাখিল ও ভোকেশনালে পাশের হার ৮৩ শতাংশ জিপিএ-৫ একজন!

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ৫২ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৩ মে, ২০২৪

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার মাধ্যমিক, দাখিল ও ভোকেশনালের ১৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১১ শ ৩৩ জন শিক্ষার্থী এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করলেও কেবলমাত্র দাখিলে একজন জিপিএ-৫ পেয়েছে ! ১১শ ৩৩ জনের মধ্যে কৃতকার্য হয়েছে ৭৬৩ জন। গড় পাশের হার ৮২.৯২ শতাংশ।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, চলতি বছরের ফেব্রুয়ারী মাসে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় উপজেলার আটটি মাধ্যমিক বিদ্যালয়ের ১ হাজার ৭জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছেন ৬শ ৪৭ জন। এখানে গড় পাশের হার ৬৪.২৫ শতাংশ। মাধ্যমিকে জিপিএ-৫ নেই!
ফলাফল বিবেচনায় এসএসসিতে শীর্ষ স্থানে “রাণী নিহার দেবী সরকারী উচ্চ বিদ্যালয়ে পাশের ৯২.৪৫ শতাংশ, বড়ডলু উচ্চ বিদ্যালয়ে পাশের হার ৮৬.৭৯ শতাংশ এবং মানিকছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৭২.৩২ শতাংশ। দাখিলে জিপিএ-৫ একজন। দক্ষিণ চেঙ্গুছড়া নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদরাসায় ৮৮. ২৩ শতাংশ, মানিকছড়ি ইসলামীয়া দাখিল মাদরাসায় ৯৫ শতাংশ, জিপিএ-৫ একজন এবং গাড়ীটানা দাখিল মাদরাসায় ৭৫শতাংশ। অন্যদিকে কারগরি ভোকেশনাল দক্ষিণ চেঙ্গুছড়া নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদরাসায় ১০০ শতাংশ এবং এসএসসি ভোকেশনালে কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ে ৯৩. ১০ শতাংশ পাস করেছে। এসএসসি, দাখিল ও ভোকেশনালের ১১শ ৩৩ জনে পাশ ৭শ ৬৩ জন। পাশের হার ৮২.৯২ শতাংশ।

উপজেলার মাধ্যমিক স্তরে জিপিএ-৫ না পাওয়ায় অভিভাবকের অনেকে অসন্তুষ্ট! মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. লিয়াকত আলী ফলাফলের সত্যতা নিশ্চিত করে বলেন, উপজেলার একমাত্র মানিকছড়ি ইসলামিয়া দাখিল মাদরাসায় একজন জিপিএ-৫ পেয়েছে। অন্য কোন প্রতিষ্ঠানে জিপিএ-৫ নেই! পড়ালেখার মানোন্নয়নে অভিভাবক ও শিক্ষকদের আন্তরিকতার পাশাপাশি অভিভাবক সমাবেশের ওপর জোর দিতে প্রধানদের নির্দেশনা দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ