• বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে বুদ্ধ পূর্ণিমায় বিভিন্ন বিহারে  দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা রাঙামাটিতে ইউপি চেয়ারম্যান গুলিবিদ্ধ লংগদুতে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংর্বধনা প্রদান ৬ষ্ঠ দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা লামায় শ্রমিকবাহী পিকআপ উল্টে নিহত ১, আহত ৭ পানছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন যারা রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা লামা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নাছির উদ্দীন, ভাইস চেয়ারম্যান সুইপ্রু মারমা   চোখের জলে অবসরে গেলেন শিক্ষক রবি মোহন চাকমা মাটিরাঙ্গায় বিষপানে মোটরসাইকেল চালকের মৃত্যু কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত 

মাটিরাঙ্গায় সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার / ১৫৬ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

 

খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভাধীন মোহাম্মদপুর-বরঝালা এলাকার সাধারন মানুষের যাতায়াত নির্বিঘœ করতে ধলিয়া খালের ওপর ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোন নির্মিত কাঠের ঝুলন্ত সেতু উদ্বোধন করেছেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান। বৃহস্পতিবার (৯ মে) বেলা ১২টার দিকে এ কাঠের ঝুলন্ত সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

এসময় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো. মুরাদ হোসাইন, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. মিজানুর রহমান খোকন ও ৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. তফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর পরপরই মাটিরাঙ্গা থিয়েটারের উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান। এসময় মাটিরাঙ্গা থিয়েটারকে প্রায় দুই লাখ টাকার বাদ্যযন্ত্র প্রদান করেন তিনি।

একই দিন সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তার অংশ হিসেবে মাটিরাঙ্গা জোনের আওতাধীন শিশকবাড়ি আর্মি ক্যাম্প এলাকার দরিদ্র ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য নগদ দশ হাজার টাকা অনুদান, পরশুরামঘাট আর্মি ক্যাম্প এলাকায় অসহায় বৃদ্ধ মহিলাকে ঘর নির্মাণের জন্য দুই বান্ডিল ঢেউটিন, গোমতি ফুটবল একাডেমীকে ক্রীড়া সামগ্রী এবং ধর্মীয় মন্দিরের সংস্কারের জন্য দশ হাজার টাকা অনুদান প্রদান করা হয়। পরে মাটিরাঙ্গা জোন পরিচালিত কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষনার্থীদের মাঝে সার্টিফিকেট ও পুরষ্কার বিতরণ করেন জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান।

মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান বলেন, বর্ষাকাল আসলেই শহর থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে মোহাম্মদপুর ও বরঝলা এলাকার তিন হাজার অধিবাসী। তাদের যাতায়াত নির্বিঘœ করতেই সেনাবাহিনী ধলিয়া খালের উপর কাঠের ঝুলন্ত সেতু নির্মান করেছে। পাশাপাশি সেনাবাহিনী মানবিক সহায়তা অংশ হিসেবে বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানের মাঝে সহায়তা বিতরণ করা য়েছে। বাংলাদেশ সেনাবাহিনী শুরু থেকেই বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে মানুষের পাশে আছে। তেমনি ভাবে মানুষের আস্থা এবং গৌরবের প্রতীক হিসেবে ভবিষতেও সেনাবাহিনী এই ধারা অব্যহত রাখবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ