• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

জেএসএস সন্তু কর্তৃক রাঙামাটিতে নির্বাচনী প্রচারণায় বাঁধা

বিশেষ প্রতিনিধি, পার্বত্য অঞ্চল: / ১৫২ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

বিশেষ প্রতিনিধি, পার্বত্য অঞ্চল:
রাঙামাটি পার্বত্য জেলার বরকলে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়া প্রার্থীর নির্বাচনী পোষ্টার ছিঁড়ে ফেলাসহ কর্মী-সমর্থকদের হুমকি প্রদানের অভিযোগ এনে চেয়ারম্যান পদপ্রার্থীর একজন নির্বাচনী এজেন্ট বরকল থানায় জিডি করেছেন। বরকল থানা পুলিশ জিডির বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, আগামী ৮ই মে রাঙামাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া ৬ষ্ঠ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্টিত হবে। এই লক্ষ্যে নির্বাচনে প্রতিদ্বন্ধিতাকারি প্রার্থী সন্তোষ কুমার চাকমার নির্বাচনী প্রচার-প্রচারনার জন্য পোষ্টার- ব্যানার নিয়ে তাদের কয়েকজন কর্মী রাঙামাটির ভারত সীমান্তবর্তী বড়হরিণা ইউনিয়নের পাঠালে সেখানে যাওয়া মাত্রই তাদেরকে কয়েকজন যুবক উক্ত পোষ্টার-ব্যানার লাগাতে নিষেধ করে।

কেন বাধা দেওয়া হচ্ছে কারন জানতে চাইলে এসময় উক্ত যুবকরা প্রার্থী সন্তোষের কর্মী- সমর্থকদের গালি-গালাজ ও হুমকি দিয়ে পাঠিয়ে দেয়। একইভাবে বরকলের ঠেগামুখ ও খুব্বাং এলাকায় পোষ্টার-ব্যানার লাগাতে গেলে সেখানেও বাধা দিয়ে হুমকি-ধামকি দেওয়ার অভিযোগ উল্লেখ করা হয় জিডিতে।

বিষয়টি জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী সন্তোষ কুমার চাকমা তার নির্বাচনী এজেন্ট মোঃ আবুল কালাম কর্তৃক বরকল থানায় লিখিত অভিযোগ দায়েরের তথ্য প্রতিবেদককে নিশ্চিত করেছেন।

তিনি জানান, আমার নেতাকর্মীদের প্রতিনিয়তই জেএসএস এর পক্ষ থেকে বাধা দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই জেএসএস’র অব্যাহত হুমকিতে নির্বাচনে ৬টি কেন্দ্রে আমার পোলিং এজেন্ট বসাতে পারবো না। সেখানকার স্থানীয় আমার কর্মী-সমর্থকদের প্রাণ নাশের হুমকি দেওয়া হয়েছে।

তিনি জানান, স্থানীয় পোলিং অফিসারগণ যদি নিরপেক্ষ থাকে এবং জাল ভোট প্রতিরোধ করে তাহলে আমার বিজয় সুনিশ্চিত। কিন্তু ইতোমধ্যেই রাঙামাটি শহরে পোলিং কর্মকর্তাদের নিয়ে ভোজসভা করেছে প্রতিদ্বন্ধি প্রার্থীরা। এতেই বুঝা যাচ্ছে নির্বাচন কতোটা সুষ্ঠ হবে।

তারপরও পুলিশ-বিজিবি, আনসার ব্যাটালিয়নের পাশাপাশি যদি প্রতিটি কেন্দ্রে সেনাবাহিনী মোতায়েন করা হয় এবং তারা স্ট্রং ভূমিকা পালন করে তাহলে নির্বাচন সুষ্ঠ হবে।

এদিকে বরকল থানার অফিসার ইনচার্জ মোঃ মিনহাজ মাহমুদ ভূইঁয়া জানিয়েছেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। সেটি করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ