• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:০২ অপরাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ১৩৩ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের ভোট আগামী ৮মে। ইতোমধ্যে খাগড়াছড়ির মানিকছড়ি, মাটিরাংগা, রামগড় ও লক্ষ্মীছড়ি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পুরুষ ও মহিলা পদে ৪০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে রির্টানিং কর্মকর্তা। আগামী ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিকভাবে প্রচারণায় নামবেন প্রার্থীরা। তবে পবিত্র ঈদুল ফিতর, বৈসাবী উৎসবে পাহাড়ে সম্প্রদায় ভিত্তিক নানা আয়োজনে এখন সরগরম পাড়া, মহল্লা। ফলে প্রার্থীরা এসব অনুষ্ঠানে সবর উপস্থিতির মধ্য দিয়ে প্রচারণা সেরে নিচ্ছেন! খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী ৩ জন। ভাইস চেয়ারম্যান পুরুষ ৪জন ও ভাইস চেয়ারম্যান মহিলা ২জন। বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন দ্বিতীয় বারের মতো এবারও শক্ত অবস্থান নিয়ে প্রার্থী হয়েছেন।

চেয়ারম্যান পদে নতুনমুখ উপজেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম এবং আরেক নতুনমুখ মো. আবদুল হামিদ।
ভাইস চেয়ারম্যান ( পুরুষ) পদে উপজেলা আ.লীগের দপ্তর সম্পাদক মো. জাহেদুল আলম মাসুদ, উপজেলা যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ নেতা ও সংবাকর্মী মো. মোকতাদের হোসেন ও উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয়। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আ.লীগের সহ-সভাপতি রাহেলা আক্তার ও উপজেলা মহিলা আ.লীগের সহ-সভাপতি নূরজাহান আফরিন লাকি।

এসব প্রার্থীরা যার যার কৌশলে উপজেলার চলমান বৈসাবির নানা অনুষ্ঠানে সম্পৃক্ত হয়ে নির্বাচনী পরিচিত ও জনপদে ভবিষ্যৎ পরিকল্পনার ঢাক,ঢোল বাজিয়ে সবর করে তুলছেন। বিশেষ করে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের দুই, দুই বারের সভাপতি অনেক আগ থেকেই নির্বাচন করার দৃঢ় প্রতিজ্ঞা নিয়ে নিজ তহবিলে দান,অনুদানে মাঠ সাজিয়ে রেখেছেন! তিনি নির্বাচন নিয়ে নির্ভার। বৈসু, সাংগ্রাই, বিজু, পহেলা বৈশাখ ও ঈদুল ফিতরের মহোৎসবকে ঘিরে চলমান সকল অনুষ্ঠানে সবার আগে তাঁর সবর উপস্থিতি নজর কাড়ছে।
তিনি উপজেলাবাসীর ভাগ্যোন্নয়নে এবং অসাম্প্রদায়িক চেতনায় স্মার্ট মানিকছড়ি গড়ার অঙ্গীকার নিয়ে গণমানুষের জীবনমান পরিবর্তনে আরেকবার জনসমর্থন প্রত্যাশা করছেন।

অন্যদিকে উপজেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম অনেকটা শেষ সময়ে এসে প্রার্থী হলেও তিনি সু-কৌশলে মাঠ চষতে শুরু করেছেন!
তিনি আ.লীগের রাজনীতির ধারায় ক্ষমতা বিকেন্দ্রীকরণ, দলের পরীক্ষিত কর্মীর মূল্যায়ণ ও সকল ভোটারদের মতামত অগ্রাধিকার দিয়ে গণমানুষের উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে সুযোগ দানে ভোট প্রত্যাশা করছেন। এদিকে আরেক নতুনমুখ মো. আবদুল হামিদ নিজের পরিচিত ও জনসেবায় সম্পৃক্ত হয়ে আগামী প্রজন্মদের ভাগ্যোন্নয়নে নিজেকে সম্পৃক্ত করার প্রত্যয়ে নির্বাচনী মাঠে নেমেছেন।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান পুরুষ পদটিতে এবার হেভিওয়েট প্রার্থী ৪জন। এদের মধ্যে আ.লীগ পরিবারের ৩জন ও পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের এক নেতা জয়ের আশায় ভোটারের দরজায় কড়া নাড়ছে।
এই পদে শেষ হাসি কে হাসবে তা ভোটের ঠিক আগ মুহূর্ত ছাড়া বলা কিছুটা কঠিন।

এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে দ্বিতীয় বারের মতো মাঠে আসছেন উপজেলাবাসীর পরিচিতমুখ ও সাবেক সফল ইউপি চেয়ারম্যান এবং রত্নগর্ভা পরিবারের সন্তান এম.কে আজাদ এর সহধর্মিণী ও সাবেক ভাইস চেয়ারম্যান উপজেলা মহিলা আ.লীগের সহ-সভাপতি রাহেলা আক্তার ও উপজেলা মহিলা আওয়ামীলীগ আরেক সহ-সভাপতি এবং উপজেলা আ.লীগের প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত খান মকবুল আহমেদের কনিষ্ঠ কন্যা নূর জাহান আফরিন লাকি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ