• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
শিরোনাম
রামগড় থানার অফিসার ইনচার্জ দেব প্রিয় দাশ জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত পানছড়িতে গুচ্ছগ্রামের গম না দেওয়াকে কেন্দ্র করে মারামারি, আহত ৩ কুকি চিনের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রাখাসহ পাহাড়ের বিভিন্ন ইস্যু নিয়ে পিসিএনপি’র সংবাদ সম্মেলন হালদার উজানে বালু উত্তোলনের দায়ে মানিকছড়িতে একজনকে জরিমানা সাজেকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করেছে সেনাবাহিনী সীমান্ত সড়কের রাস্তার পাশে পড়েছিল মরদেহ,উদ্ধার করলো পুলিশ নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার মানিকছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্থার আস্থা প্রকল্পের সভা অনুষ্টিত কাপ্তাই থানা পুলিশ এর পৃথক  অভিযানে চোলাই মদ ও গাজা সহ আটক : ৩ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে পানছড়িতে বিশ্ব শান্তি কামনায় মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে আজ শরিকদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী দীপংকর তালুকদার এমপির সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন কাপ্তাই উপজেলা পরিষদ এর নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ১৪৩ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের ভোট আগামী ৮মে। ইতোমধ্যে খাগড়াছড়ির মানিকছড়ি, মাটিরাংগা, রামগড় ও লক্ষ্মীছড়ি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পুরুষ ও মহিলা পদে ৪০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে রির্টানিং কর্মকর্তা। আগামী ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিকভাবে প্রচারণায় নামবেন প্রার্থীরা। তবে পবিত্র ঈদুল ফিতর, বৈসাবী উৎসবে পাহাড়ে সম্প্রদায় ভিত্তিক নানা আয়োজনে এখন সরগরম পাড়া, মহল্লা। ফলে প্রার্থীরা এসব অনুষ্ঠানে সবর উপস্থিতির মধ্য দিয়ে প্রচারণা সেরে নিচ্ছেন! খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী ৩ জন। ভাইস চেয়ারম্যান পুরুষ ৪জন ও ভাইস চেয়ারম্যান মহিলা ২জন। বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন দ্বিতীয় বারের মতো এবারও শক্ত অবস্থান নিয়ে প্রার্থী হয়েছেন।

চেয়ারম্যান পদে নতুনমুখ উপজেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম এবং আরেক নতুনমুখ মো. আবদুল হামিদ।
ভাইস চেয়ারম্যান ( পুরুষ) পদে উপজেলা আ.লীগের দপ্তর সম্পাদক মো. জাহেদুল আলম মাসুদ, উপজেলা যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ নেতা ও সংবাকর্মী মো. মোকতাদের হোসেন ও উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয়। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আ.লীগের সহ-সভাপতি রাহেলা আক্তার ও উপজেলা মহিলা আ.লীগের সহ-সভাপতি নূরজাহান আফরিন লাকি।

এসব প্রার্থীরা যার যার কৌশলে উপজেলার চলমান বৈসাবির নানা অনুষ্ঠানে সম্পৃক্ত হয়ে নির্বাচনী পরিচিত ও জনপদে ভবিষ্যৎ পরিকল্পনার ঢাক,ঢোল বাজিয়ে সবর করে তুলছেন। বিশেষ করে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের দুই, দুই বারের সভাপতি অনেক আগ থেকেই নির্বাচন করার দৃঢ় প্রতিজ্ঞা নিয়ে নিজ তহবিলে দান,অনুদানে মাঠ সাজিয়ে রেখেছেন! তিনি নির্বাচন নিয়ে নির্ভার। বৈসু, সাংগ্রাই, বিজু, পহেলা বৈশাখ ও ঈদুল ফিতরের মহোৎসবকে ঘিরে চলমান সকল অনুষ্ঠানে সবার আগে তাঁর সবর উপস্থিতি নজর কাড়ছে।
তিনি উপজেলাবাসীর ভাগ্যোন্নয়নে এবং অসাম্প্রদায়িক চেতনায় স্মার্ট মানিকছড়ি গড়ার অঙ্গীকার নিয়ে গণমানুষের জীবনমান পরিবর্তনে আরেকবার জনসমর্থন প্রত্যাশা করছেন।

অন্যদিকে উপজেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম অনেকটা শেষ সময়ে এসে প্রার্থী হলেও তিনি সু-কৌশলে মাঠ চষতে শুরু করেছেন!
তিনি আ.লীগের রাজনীতির ধারায় ক্ষমতা বিকেন্দ্রীকরণ, দলের পরীক্ষিত কর্মীর মূল্যায়ণ ও সকল ভোটারদের মতামত অগ্রাধিকার দিয়ে গণমানুষের উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে সুযোগ দানে ভোট প্রত্যাশা করছেন। এদিকে আরেক নতুনমুখ মো. আবদুল হামিদ নিজের পরিচিত ও জনসেবায় সম্পৃক্ত হয়ে আগামী প্রজন্মদের ভাগ্যোন্নয়নে নিজেকে সম্পৃক্ত করার প্রত্যয়ে নির্বাচনী মাঠে নেমেছেন।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান পুরুষ পদটিতে এবার হেভিওয়েট প্রার্থী ৪জন। এদের মধ্যে আ.লীগ পরিবারের ৩জন ও পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের এক নেতা জয়ের আশায় ভোটারের দরজায় কড়া নাড়ছে।
এই পদে শেষ হাসি কে হাসবে তা ভোটের ঠিক আগ মুহূর্ত ছাড়া বলা কিছুটা কঠিন।

এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে দ্বিতীয় বারের মতো মাঠে আসছেন উপজেলাবাসীর পরিচিতমুখ ও সাবেক সফল ইউপি চেয়ারম্যান এবং রত্নগর্ভা পরিবারের সন্তান এম.কে আজাদ এর সহধর্মিণী ও সাবেক ভাইস চেয়ারম্যান উপজেলা মহিলা আ.লীগের সহ-সভাপতি রাহেলা আক্তার ও উপজেলা মহিলা আওয়ামীলীগ আরেক সহ-সভাপতি এবং উপজেলা আ.লীগের প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত খান মকবুল আহমেদের কনিষ্ঠ কন্যা নূর জাহান আফরিন লাকি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ