• বুধবার, ২২ মে ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে বুদ্ধ পূর্ণিমায় বিভিন্ন বিহারে  দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা রাঙামাটিতে ইউপি চেয়ারম্যান গুলিবিদ্ধ লংগদুতে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংর্বধনা প্রদান ৬ষ্ঠ দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা লামায় শ্রমিকবাহী পিকআপ উল্টে নিহত ১, আহত ৭ পানছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন যারা রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা লামা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নাছির উদ্দীন, ভাইস চেয়ারম্যান সুইপ্রু মারমা   চোখের জলে অবসরে গেলেন শিক্ষক রবি মোহন চাকমা মাটিরাঙ্গায় বিষপানে মোটরসাইকেল চালকের মৃত্যু কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত 

এতিমদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে আবাম ফাউন্ডেশন

এম মহাসিন মিয়া, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)  / ১৪৮ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

 

এম মহাসিন মিয়া, স্টাফ রিপোর্টর (খাগড়াছড়ি)

প্রতি বছরের ন্যায় সম্প্রতি খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার রশিক নগর হেফজখানা ও এতিমখানায় সামাজিক, সেচ্ছাসেবী ও মানবতার সেবায় নিয়োজিত “আবাম ফাউন্ডেশনের” উদ্যোগে ইফতার, দোয়া মাহফিল, এতিম শিক্ষার্থীদের মাঝে ঈদের নতুন জামা ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

আবাম ফাউন্ডেশন সূত্রে জানা যায় দেশের ৮টি জেলার ৪০টি মাদরাসা নিয়ে কাজ করছেন তাঁরা। এমিত শিক্ষার্থীদের মাদরাসায় ও বাড়িতে পৌঁছে দিচ্ছে বিভিন্ন সহযোগিতা।

আবাম ফাউন্ডেশনের খাগড়াছড়ি জেলা প্রতিনিধি রবিউল মোস্তফা জানান, আবাম ফাউন্ডেশন একটি মানবকল্যাণ সংস্থা। সারা বাংলাদেশে ৮টি জেলার ৪০টির বেশি মাদরাসায় বিভিন্ন সেবা নিয়ে আমরা কাজ করে থাকি। এছাড়াও স্বাবলম্বী প্রকল্প, এতিম শিশুদের খাদ্য ও বস্ত্রের ব্যবস্থা করা, মাসব্যাপী ইফতার আয়োজন, অসহায় মানুষের মাঝে সেহেরি ও ইফতার সামগ্রি বিতরণ, দেশের সকল প্রাকৃতিক দুর্যোগে এগিয়ে আসা, বিদ্যাশ্রমের বেওয়ারিশ মানুষের পাশে দাঁড়ানোসহ আরো নানান সেবাধর্মী কাজ।

ইতিমধ্যে আমরা ৭২টি পরিবারকে বিভিন্ন সহায়তার মাধ্যমে স্বাবলম্বী করতে সক্ষম হয়েছি। আর এই রমজানে একহাজার এতিম শিশুকে ঈদের নতুন জামা প্রদান ও একহাজার দুস্থ মানুষের মাঝে সেহেরি ও ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম চলছে। আর এই রমজানে পঞ্চাশ হাজার মানুষকে ইফতার বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। ভবিষ্যতে এতিমদের জন্য একটি কমপ্লেক্স নির্মাণ, সারাদেশের এতিমদের ডাটাবেজ তৈরী করে পরিকল্পিত সেবা প্রদান ও গরিব অসহায় রোগীদের ফ্রি সেবার লক্ষ্যে এ্যাম্বুলেন্স সেবা চালু করাও আমাদের পরিকল্পনায় রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ