• বুধবার, ২২ মে ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
পানছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন যারা রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা লামা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নাছির উদ্দীন, ভাইস চেয়ারম্যান সুইপ্রু মারমা   চোখের জলে অবসরে গেলেন শিক্ষক রবি মোহন চাকমা মাটিরাঙ্গায় বিষপানে মোটরসাইকেল চালকের মৃত্যু কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত  রামগড়ে ইয়াবা ও গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাপ্তাইয়ে ষাটোর্ধ্ব অসুস্থ পিতা পুত্রের কোলে চড়ে ভোট দিতে  রাজস্থলী উপজেলায় সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে   কাপ্তাইয়ে ভোট কেন্দ্র পরিদর্শনে রাঙামাটি জেলা প্রশাসক অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে- রাঙামাটি জেলা প্রশাসক

সাজেকে পাহাড় কেটে সুইমিংপুল করায় ২ লাখ টাকা জরিমানা ও সিলগালা 

এম মহাসিন মিয়া, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)  / ৫২২ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

এম মহাসিন মিয়া, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) 
মহামান্য হাইকোর্টে রিটের পর রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার পর্যটন এলাকা সাজেকে পাহাড় কেটে সুইমিংপুল তৈরি করায় মেঘপল্লী রিসোর্ট কর্তৃপক্ষকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
গতকাল মহামান্য হাইকোর্টে রিটের পর ৩ এপ্রিল (বুধবার) সকাল ১১টায় সাজেকে মেঘ পল্লী রির্সোটে অভিযান চালিয়ে পরিচালক মো. শাহ আলমকে ২ লাখ টাকা জরিমানা আদায় ও অনিদৃষ্ট কালের জন্য সুইমিং পুল বন্ধ ঘোষণা করে লাল পতাকা টাঙিয়ে দিয়েছে বাঘাইছড়ি উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত। এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার।
তিনি বলেন, পাহাড় কেটে সুইমিং পুল তৈরী বন্ধের মহামান্য হাইকোর্টের রিট আদেশ আমরা পেয়েছি। তাই আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সাথে ঘটনা স্থলে পৌছে মহামান্য হাইকোর্টের আদেশ বাস্তবায়ন করা হয়েছে।
উল্লেখ্য, গত ২ এপ্রিল (মঙ্গলবার) সংবাদপত্রে প্রকাশিত একটি প্রতিবেদন যুক্ত করে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিচ ফর বাংলাদেশ (এইচআরপিবি) হাইকোর্টে এ রিট আবেদন করে। আবেদনের পক্ষে শুনানি করেন, এইচআরপিবি’র চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মনজিল মোরসেদ।
অ্যাডভোকেট মনজিল মোরসেদ গণমাধ্যমে জানান, ‘সাজেকে পাহাড় কেটে সুইমিংপুল নির্মাণের কাজ করছে ‘মেঘপল্লী রিসোর্ট’ নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান। এতে প্রাকৃতিক ভারসাম্য নষ্ট ও পাহাড় ধসের ঝুঁকি রয়েছে।’ আদালত এ বিষয়ে শুনানি নিয়ে সুইমিংপুল নির্মাণ কাজ বন্ধসহ সাজেক ও আশপাশ এলাকায় অনুমতি ছাড়া পাহাড় কাটা বন্ধ ও অ-অনুমোদিত পাহাড় কাটায় যারা জড়িত আছে তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়ার আদেশ দিয়েছে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ