• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

তিন মুসুল্লির জন্য মসজিদ নির্মাণ নিয়ে এলাকাবাসীর মানববন্ধন

এম মহাসিন মিয়া, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)  / ১৩০ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১ এপ্রিল, ২০২৪

 

এম মহাসিন মিয়া, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুং ইউপিস্থ মধ্যবেতছড়ি সামাজিক মসজিদ বাদ দিয়ে সরকারের ৬০ লাখ টাকা ব্যয়ে একটি সংগঠনের তিন মুসুল্লির জন্য মসজিদ নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন করেছে মধ্যবেতছড়ি এলাকাবাসী। ১ এপ্রিল (সোমবার) সকাল ১১টায় মধ্যবেতছড়ি বাজারে এলাকাবাসীর উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে বক্তব্য রাখেন, মধ্যবেতছড়ি সমাজের সভাপতি মো. মিলন ডাক্তার, ইউপি সদস্য নাজমুল হোসেন তারা, আবদুল খালেক, পার্বত্য নাগরিক পরিষদের সভাপতি মো. সাদ্দাম হোসেন, জাহিদ হাসান, মো. শাহ জালাল, মো. সফিক প্রমূখ।

এ সময় বক্তারা অভিযোগ তুলে বলেন, সম্প্রতি দীর্ঘদিন ধরে প্রত্যাশিত মধ্যবেতছড়ি গোরস্থানপাড়া মোহাম্মদিয়া জামে মসজিদ নির্মাণের জন্য জেলা পরিষদ কর্তৃক বরাদ্দ আসার কথা মর্মে আমরা নিশ্চিত হই। হঠাৎ জানতে পারি বিভিন্ন তদবিরের মাধ্যমে মধ্যবেতছড়ি গোরস্থানপাড়া মোহাম্মদিয়া জামে মসজিদের নাম পরিবর্তন করে রাজার বাগের অনুসারীরা মধ্যবেতছড়ি মোহাম্মদিয়া জামিয়া শরীফ নামে জেলা পরিষদ থেকে ৬০ লাখ টাকা বরাদ্দের মাধ্যমে মসজিদ স্থাপনের জন্য মাটি কাটে।

বক্তারা আরও বলেন, অর্থের অভাবে মধ্যবেতছড়ি বাজার মসজিদ সংস্কার হচ্ছেনা। একশত গজের মধ্যে তিনটি মসজিদ থাকা সত্তেও রাজার বাগের দু’তিন জন অনুসারীর জন্য আরেকটি মসজিদ স্থাপন করার জন্য ৬০ লাখ টাকা বরাদ্দ দেয় জেলা পরিষদ।

এদিকে মধ্যবেতছড়ি গোরস্থানপাড়া মোহাম্মদিয়া জামে মসজিদের আওতায় দু’টি সমাজ মিলে প্রায় ছয়শত পরিবার বসবাস করে। প্রয়োজনীয় এলাকার মসজিদের নাম কেটে অপ্রয়োজনীয় স্থানে দু’তিন জনের জন্য মসজিদ নির্মাণ বন্ধ করা সহ প্রয়োজনীয় এলাকায় মসজিদ নির্মাণের দাবি জানান তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ