• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মানিকছড়িতে আ.লীগের বর্ধিত সভায় উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী উন্মুক্ত

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ১৬৩ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৩০ মার্চ, ২০২৪

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

আগামী ৮ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের ভোট। ফলে ইতোমধ্যে সম্ভাব্য প্রার্থীরা কৌশলে মাঠ ঘুচিয়ে নিচ্ছেন। আ.লীগ সরকার কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়াতে এবার উপজেলা পরিষদে দলীয় একক প্রার্থী না দিয়ে নির্বাচন উন্মুক্ত করেছে। যার ফলে এবার প্রথম ধাপের নির্বাচনে খাগড়াছড়ির মানিকছড়ি, লক্ষ্মীছড়ি, রামগড় ও মাটিরাংগা উপজেলায় ভোট। শনিবার জেলার মানিকছড়ি উপজেলায় আ.লীগের বিশেষ বর্ধিত সভায় প্রার্থী উন্মুক্তের বিষয়টি দলীয় নেতাকর্মীদের জানিয়ে দেওয়া হয়েছে।

৩০ মার্চ শনিবার সকালে উপজেলা অডিটরিয়ামে উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় বিশেষ বর্ধিত সভা। এতে দলের কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগ নেতা ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এম.এ. রাজ্জাক, উপজেলা আ.লীগের উপদেষ্টা ও অবসরপ্রাপ্ত শিক্ষক মো. আতিউল ইসলাম, দলের সহ-সভাপতি মো. শফিকুর রহমান ফারুক, মো. আবদুল কাদের, সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন প্রমূখ। সভাপতির বক্তব্যে সভাপতি মো. জয়নাল আবেদীন বলেন,” আ.লীগের সভানেত্রী ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত করতে দলীয় প্রতীক ও দলীয় একক প্রার্থীর বিধান বাতিল করা হয়েছে। ফলে আগামী ৮ মে প্রথম ধাপের ভোট অনুষ্ঠিত হবে। এতে দলের যে কেউ প্রার্থী হতে পারবে। তবে দায়িত্বশীল কোন নেতা কোন প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিতে পারবে না। নেতাকর্মীরা যে কোন প্রার্থীর পক্ষে স্বতঃস্ফূর্ত ও শান্তিপূর্ণ প্রচারণায় অংশ নিয়ে ভোট উৎসবে মেতে উঠতে হবে।”

এদিকে নির্বাচনকে ঘিরে গত ৩/৪ মাস মাঠ ঘাট চষে বেড়িয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও দলের সভাপতি মো. জয়নাল আবেদীন। তিনি আবারও চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এ পদে এখন পর্যন্ত দলের আর কেউ প্রার্থীতা ঘোষণা করেনি!

অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে দলের দপ্তর সম্পাদক মো. জাহেদুল আলম মাসুম ও উপজেলা আওয়ামী যুব লীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার ও আ.লীগ নেত্রী নূর জাহান আফরিন লাকি প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ