• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
ঈদ উপলক্ষে হরিহরনগর ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ বাগেরহাটে বেআইনীভাবে প্রস্তুত হচ্ছে শামুকের খোলস পুড়িয়ে চুন ২ এপিবিএন, মেঘলা, বান্দরবান কর্তৃক একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার দেশ সেরা এটিও কাপ্তাইয়ের আশীষ কুমার আচার্য্য বাকী আছে ১দিন-গরু বাজারে ভীড় ক্রেতা ও বিক্রেতার শার্শা বেনাপোল বন্দরের ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা লংগদুতে বজ্রপাতে নিহত ৪ নিখোঁজ ১ মহালছড়ি সেনা জোনের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ মাটিরাঙায় সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তা কাপ্তাই শিল্প এলাকা হতে উদ্ধার ১২ টি পান কৌড়ি  শেখ রা‌সেল এভিয়ারী এন্ড ইকো-পার্কে হস্তান্তর  আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট

মানিকছড়িতে আ.লীগের বর্ধিত সভায় উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী উন্মুক্ত

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ১৪৭ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৩০ মার্চ, ২০২৪

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

আগামী ৮ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের ভোট। ফলে ইতোমধ্যে সম্ভাব্য প্রার্থীরা কৌশলে মাঠ ঘুচিয়ে নিচ্ছেন। আ.লীগ সরকার কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়াতে এবার উপজেলা পরিষদে দলীয় একক প্রার্থী না দিয়ে নির্বাচন উন্মুক্ত করেছে। যার ফলে এবার প্রথম ধাপের নির্বাচনে খাগড়াছড়ির মানিকছড়ি, লক্ষ্মীছড়ি, রামগড় ও মাটিরাংগা উপজেলায় ভোট। শনিবার জেলার মানিকছড়ি উপজেলায় আ.লীগের বিশেষ বর্ধিত সভায় প্রার্থী উন্মুক্তের বিষয়টি দলীয় নেতাকর্মীদের জানিয়ে দেওয়া হয়েছে।

৩০ মার্চ শনিবার সকালে উপজেলা অডিটরিয়ামে উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় বিশেষ বর্ধিত সভা। এতে দলের কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগ নেতা ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এম.এ. রাজ্জাক, উপজেলা আ.লীগের উপদেষ্টা ও অবসরপ্রাপ্ত শিক্ষক মো. আতিউল ইসলাম, দলের সহ-সভাপতি মো. শফিকুর রহমান ফারুক, মো. আবদুল কাদের, সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন প্রমূখ। সভাপতির বক্তব্যে সভাপতি মো. জয়নাল আবেদীন বলেন,” আ.লীগের সভানেত্রী ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত করতে দলীয় প্রতীক ও দলীয় একক প্রার্থীর বিধান বাতিল করা হয়েছে। ফলে আগামী ৮ মে প্রথম ধাপের ভোট অনুষ্ঠিত হবে। এতে দলের যে কেউ প্রার্থী হতে পারবে। তবে দায়িত্বশীল কোন নেতা কোন প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিতে পারবে না। নেতাকর্মীরা যে কোন প্রার্থীর পক্ষে স্বতঃস্ফূর্ত ও শান্তিপূর্ণ প্রচারণায় অংশ নিয়ে ভোট উৎসবে মেতে উঠতে হবে।”

এদিকে নির্বাচনকে ঘিরে গত ৩/৪ মাস মাঠ ঘাট চষে বেড়িয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও দলের সভাপতি মো. জয়নাল আবেদীন। তিনি আবারও চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এ পদে এখন পর্যন্ত দলের আর কেউ প্রার্থীতা ঘোষণা করেনি!

অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে দলের দপ্তর সম্পাদক মো. জাহেদুল আলম মাসুম ও উপজেলা আওয়ামী যুব লীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার ও আ.লীগ নেত্রী নূর জাহান আফরিন লাকি প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ