• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা “আদিবাসী” শব্দ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি কেন? খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক

স্বাধীনতা ও জাতীয় দিবসে মাটিরাঙ্গার ‘স্বাধীনতা সোপানে’ শ্রদ্ধাঞ্জলি

স্টাফ রিপোর্টার / ১৪১ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪

 

বিনম্র শ্রদ্ধা আর উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মাটিরাঙ্গার স্বাধীনতা সোপানে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর জানিয়েছে মাটিরাঙ্গার সসর্বস্তরের জনগন।

দিবসের প্রথম প্রহরে মাটিরাঙ্গার স্বাধীনতা সোপানে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী। এসময় মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) মো. মিজানুর রহমানসহ বিভাগীয় প্রধানগন উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (২৬ মার্চ) দিনের প্রথম প্রহরে ভোর ৬ টা ১ মিনিটে স্বাধীনতা সোপানের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন তাঁরা। এর আগে দিবসের শুরুতেই ৩১ বার তোপধ্বনি প্রদান করে মাটিরাঙ্গা থানা পুলিশের একটি চৌকস দল।

এরপরপরই বীর মুক্তিযোদ্ধাদের সাথে মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মাটারাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।
তারপর পদস্থ অফিসারদের সাথে নিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) কমল কৃষ্ণ ধর।

এরপরপরই মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা, মাটিরাঙ্গা পৌরসভা, মাটিরাঙ্গা প্রেস ক্লাব, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ, জাতীয় মহিলা সংস্থা, সামাজিক সংগঠন বন্ধু জুনিয়র, যুব রেডক্রিসেন্ট ইউনিট ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি।

এছাড়াও মাটিরাঙ্গা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে স্বাধীনতা সোপানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য স্বাধীনতা সোপান উন্মুক্ত করে দেয়া হয়।

পুস্পস্তবক অর্পন শেষে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

পরে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী বলেন, নতুন প্রজন্মের জন্য একটি নিরাপদ, সুখী, সুন্দর ও উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা আমাদের পবিত্র কর্তব্য। তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জন করি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ