• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রমজানের প্রথম দিন ১৮এতিম শিশু শিক্ষার্থীর গায়ে নতুন পোশাক পরিয়ে দিলেন “স্মার্ট মানিকছড়ি”

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ২৫৭ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

রোজার প্রথম দিনেই খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার মানবিক ও স্বেচ্ছাসেবী সংগঠন স্মার্ট মানিকছড়ি’র উদ্যোগে ১৮ জন এতিম শিশু শিক্ষার্থী নতুন পোশাক পেয়ে আনন্দে আত্মহারা।

উপজেলার সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন স্মার্ট মানিকছড়ি’র প্রতিষ্ঠাতা মো. শরীফুল ইসলাম একজন মানবিক কর্মী। উপজেলাসহ বিভিন্ন স্থানে অসহায় মানুষের আর্তনাত কিংবা অর্থের অভাবে কারও চিকিৎসা, কারও পড়ালেখা থমকে যাওয়ার সকল বাধা সরিয়ে বিপদগ্রস্ত ব্যক্তি বা পরিবারে হাসি ফুটানোই যেন এই সংগঠকের কাজ! সারা বছরই অসহায় মানুষের পাশে থেকে এলাকার দানবীর ও মানবিক ব্যক্তিবর্গের দ্বারে দ্বারে ঘুরে সংগৃহীত অর্থে সবার আগে অভাবগ্রস্থ বা বিপদগ্রস্ত ব্যক্তিকে সহায়তা করে ইতোমধ্যে মানুষের ভালোবাসা কুড়িয়ে নিতে সক্ষম হয়েছে মানবিক যুদ্ধা মো. শরীফুল ইসলাম।
রমজানের প্রথম দিন উপজেলার তিনটহরী মহিউস সুন্নাহ হাফেজিয়া মাদরাসা ও এতিম খানায় পড়ুয়া পিতা-মাতাহীন ১৮জন এতিম শিশু শিক্ষার্থীর জন্য মানুষের সহায়তায় নতুন পোশাকের ব্যবস্থা করে তা পরিয়ে দেন স্মার্ট মানিকছড়ির প্রতিষ্ঠাতা ও মানবিক কর্মী মো. শরীফুল ইসলাম শরীফ! মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা ফরিদ আহম্মদ বলেন, আমার মাদরাসার এতিমখানার ১৮ জন এতিমের গায়ে নতুন পোশাক পরিয়ে দেওয়ার মহতি উদ্যোগ নিয়েছে মো. শরীফুল ইসলাম! সে মানুষের দ্বারে দ্বারে গিয়ে অর্থ সংগ্রহ করে এ ধরণের মহতি কাজ করে ইতোমধ্যে মানবিক কর্মী হিসেবে পরিচিত অর্জন করেছেন। মানুষের আপদে বিপদে অন্যের কাছ থেকে অর্থ চেয়ে এনে বিপদগ্রস্ত মানুষকে স্বস্তি দেওয়া বা অভাবগ্রস্থের মুখে হাসি ফুটানোর মনমানসিকতা আজকাল কয়জনের হয়! আল্লাহ তাঁর এই মহতি কাজ কবুল করুক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ